January 24, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, December 5th, 2021, 7:30 pm

ফতুল্লায় গ্যাস লিকেজ থেকে আগুন, নারীসহ দগ্ধ ৪

ফাইল ছবি

নারায়ণগঞ্জের ফতুল্লায় গ্যাসের সিলিন্ডারের পাইপের লিকেজ থেকে আগুন লেগে নারীসহ চারজন দগ্ধ হয়েছেন বলে খবর পাওয়া গেছে। শনিবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার কায়েমপুর বিলাসনগর এলাকায় (বুলবুল মিয়ার) ছয় তলা ভবনের পঞ্চম তলায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- গনি মিয়া, সাঈদ, মিলন ও চায়না বেগম। তারা সবাই স্থানীয় একটি ঝুটের গুদামের শ্রমিক। দগ্ধদের রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড জাতীয় প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে চায়না বেগমের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

ওই বাড়ির বাসিন্দরা জানান, দুর্ঘটনায় কবলিত ফ্ল্যাটে দুই পরিবার বসবাস করেন। তাদের এক পরিবারের সদস্যদের অনুপস্থিতিতে রান্নাঘরে ব্যবহৃত গ্যাসের সিলিন্ডারের পাইপের লিকেজ থেকে গ্যাস নির্গত হয়ে রুমে জমাট বাঁধে। তারা কর্মস্থল থেকে বাসায় এসে রান্নার জন্য চুলা ধরানোর সময় আগুন ধরে যায়। এতে পুরো ঘরে আগুন ছড়িয়ে চার জন দগ্ধ হয় এবং ঘরের আসবাবপত্র পুড়ে যায়। খবর পেয়ে এলাকাবাসী গিয়ে এসে আগুন নিভিয়ে দগ্ধদের হাসপাতালে নিয়ে যায়।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ জেলার উপপরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, আগুনের ঘটনার বিষয়ে স্থানীয়রা কেউ আমাদের কিছু জানায়নি। দীর্ঘ সময় পর খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ইউনিট পাঠাই। তবে এর আগেই স্থানীয়রা নিজেরাই আগুন নিভিয়ে ফেলে।

তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করছি গ্যাস লিকেজ থেকে আগুনের ঘটনা ঘটেছে। বিষয়টি আমরা তদন্ত করছি।

—ইউএনবি