October 5, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, December 10th, 2021, 6:56 pm

ফরিদপুরের চেম্বার অব কর্মাসের প্রেসিডেন্ট গ্রেপ্তার

ফরিদপুর চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট সিদ্দিকুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা জানান, বৃহস্পতিবার রাতে কোতোয়ালি থানায় হওয়া একটি চাঁদাবাজির মামলায় তাকে ওই রাতেই সোয়া একটার দিকে ধানমন্ডি এলাকার একটি বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

তিনি জানান, সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে আরও বিভিন্ন অভিযোগে চারটি মামলা রয়েছে । তিনটি মামলায় অভিযোগপত্র হয়েছে, একটি তদন্তাধীন রয়েছে।

জামাল পাশা আরও জানান , শুক্রবার বিকেলে তাকে ফরিদপুরের আদালতে উপস্থাপন করা হবে এবং পুলিশ সাতদিনের রিমান্ড চাইবে।

পুলিশের প্রেস নোটে উল্লেখ করা হয়, সিদ্দিকুর রহমান একজন সন্ত্রাসী। তিনি টেন্ডারবাজি করেন। বিভিন্ন বাহিনীর মাধ্যমে বিপুল পরিমাণ অবৈধ টাকা অর্জন করেছেন।

পুলিশ জানায়, স্থানীয় চরমাধবদিয়া এলাকার জনৈক লুৎফর রহমান নান্নু খান বাদী হয়ে বৃহস্পতিবার রাতে চাঁদা দাবি, ভয়ভীতি দেখানোর অভিযোগ এনে মামলাটি করেন।

অভিযোগে বলা হয়, গত বছরের ১৪ অক্টোবর তার একর জমি জবর দখল ও এক লাখ টাকা চাঁদা নেন সিদ্দিক। এই মামলার আসামি হিসেবেই তাকে গ্রেপ্তার করা হয়।

সিদ্দিকুর রহমানের ভাই স্থানীয় পৌর কাউন্সিলর আব্দুল জলিল জানান, সিদ্দিকের নামে যে তিনটি মামলা ছিল সেগুলো থেকে তিনি জামিনে ছিলেন। বৃহস্পতিবার রাতে যে মামলা হয়েছে সেই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি দাবি করেন, পরিকল্পিত ভাবে একটি বিশেষ মহলের ইন্দনের সিদ্দিকুরকে হয়রানি করা হচ্ছে। তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার।

উল্লেখ্য আগামী ১৩ ডিসেম্বর ফরিদপুর চেম্বার অব কমার্সের দ্বিবার্ষিক নির্বাচন। সেখানে সিদ্দিকুর রহমানও একজন প্রার্থী। তিনি এর আগে ফরিদপুর চেম্বারের দুই বারের প্রেসিডেন্ট ছিলেন ।

—-ইউএনবি