July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, March 30th, 2023, 8:07 pm

ফরিদপুরে ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেল নছিমন, ৩ ঘন্টা বন্ধ ছিল ট্রেন চলাচল

ফরিদপুরের বোয়ালমারীতে ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেছে একটি নছিমন। এ সময় নছিমনটিকে প্রায় দেড় কিলোমিটার দূরে ঠেলে নিয়ে যায় ট্রেনটি।

বুধবার(২৯ মার্চ) রাত ৮টা ২০ মিনিটের দিকে উপজেলার সদর ইউনিয়নের সৈয়দপুর বাজার রেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

জানা গেছে, অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন নছিমন চালকসহ দুই যাত্রী। কিন্তু তাৎক্ষণিকভাবে তাদের নামপরিচয় বা খোঁজ পাওয়া যায়নি। এ দুঘর্টনার পর প্রায় তিন ঘন্টা আটকা পড়ে ট্রেনটি। এতে চরম ভোগান্তিতে পড়ে যাত্রীরা।

স্থানীয় ও রেলস্টেশন সূত্রে জানা গেছে, বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে রাজশাহী থেকে গোবরাগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে আসে। রাত ৮টা ২০ মিনিটের দিকে বোয়ালমারী উপজেলার সৈয়দপুর বাজার রেলক্রসিং পার হওয়ার সময় একটি নছিমনকে ধাক্কা দেয় এবং দুর্ঘটনার শিকার হয়। এতে যানটি ট্রেনের নিচে দুমড়ে মুচড়ে আটকে যায়। এ সময় ট্রেনের সামনের বাম্পার ভেঙে যায়। প্রায় তিন ঘন্টা আটকা পড়ে ট্রেনটি।

ট্রেনযাত্রী ও নড়াইলের লোহাগড়া উপজেলার বাসিন্দা প্রকাশ কুমার বিশ্বাস বলেন, রাজশাহী থেকে ছাড়ার পরই গতি কম থাকায় নির্ধারিত সময় ঠিক ছিল না। বোয়ালমারী স্টেশন থেকে প্রায় চার থেকে পাঁচ কিলোমিটার দূরে একটি নছিমন রেলক্রসিং পার হতে গিয়ে ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে যায়।

বোয়ালমারী রেলস্টেশনের বুকিং ইনচার্জ মো. দেলোয়ার হোসেন বলেন, রাত ৮টা ২০ মিনিটের দিকে বোয়ালমারীর সৈয়দপুর বাজার রেলক্রসিংয়ে একটি নছিমনকে ধাক্কা দেয় এবং দুর্ঘটনার শিকার হয়। এ ঘটনায় প্রায় তিন ঘন্টা আটকে পড়ে ট্রেনটি। রাত ১১ টা ১০ মিনিটের দিকে বোয়ালমারী স্টেশন থেকে ট্রেনটি গোবরার উদ্দেশ্যে ছেড়ে যায়।

—-ইউএনবি