July 14, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 26th, 2023, 8:08 pm

ফর্টিসকে হারাল কিংস

অনলাইন ডেস্ক :

ম্যাচের ১১ মিনিটে পাওয়া একমাত্র গোলটা ধরে রেখেই ফেডারেশন কাপে ফর্টিস এফসিকে হারিয়েছে বসুন্ধরা কিংস। প্রত্যাশিত জয় দিয়ে টুর্নামেন্টটা তারা শুরু করেছে ঠিক, তবে মাঠের পারফরম্যান্স ঠিক কিংস সুলভ ছিল না। নইলে ব্যবধান আরও বাড়তে পারত। দরিয়েলতন করেছেন একমাত্র গোলটা। নিচ থেকে টুটুল হোসেন বাদশা লম্বা বল ফেলেছিলেন বক্সে।

ফর্টিস ডিফেন্ডারদের পেছনে ফেলে দরিয়েলন সেই বল ধরেই গোলরক্ষকের ডান পাশ দিয়ে বল জালে জড়িয়েছেন। ম্যাচে এরপর আরও বেশ কয়েক বার গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি কিংস। সুযোগ পেয়েছিল ফর্টিসও। ৩৬ মিনিটে কিংসের তিন ফুটবলারকে কাটিয়ে বক্সে ঢুকে আরমান ফয়সাল যে শট নেন, গোলরক্ষক আনিসুর রহমান তা হাতে জমাতে পারেননি। তাতে বিপদ হতেই পারতো। ইউলদাশভ ববুরবেক সেই বল ক্লিয়ার করেছেন।

শৃঙ্খলাজনিত ইস্যুতে গত সেপ্টেম্বরে ক্লাব থেকে নিষিদ্ধ হওয়ার মঙ্গলবারই প্রথম পোস্টের নিচে দাঁড়িয়েছেন আনিসুর। কখনো কখনো তাঁকে নড়বড়ে মনে হলেও একই ম্যাচে আবার ভাল সেভও দিয়েছেন। প্রথমার্ধের শেষ দিকেই যেমন ফর্টিসের ইউক্রেনিয়ান মিডফিল্ডার ভ্যালেরি রাইশির শট লাফিয়ে দারুণ ফিরিয়েছেন। বিরতির আগে আগে রোবিনহোর কাটব্যাকে রাকিব হোসেনের শটও বেরিয়ে গেছে পোস্ট ঘেঁষে। যোগ করা সময়ে রফিকুল ইসলাম পোস্ট ফাঁকা পেয়েও বল ঠেলেন দরিয়েলতনকে, ব্রাজিলিয়ান স্ট্রাইকারের শট ফিরিয়ে দিয়েছেন ফর্টিস গোলরক্ষক আজাদ হোসেন।

বিরতির আগে ব্যবধান আর তাই বাড়েনি। বিরতির পরও একইভাবে সুযোগ নষ্ট হয়েছে কিংসের। প্রতিপক্ষ ডিফেন্সের ভুলে বল পেয়েও দরিয়েলতন নিজে চেষ্টা না করে ছেড়েছিলেন রফিককে, কিন্তু এই উইঙ্গার ঠিকঠাক সেই বল পাননি। এর মিনিট দুই পর রাকিবের শট প্রতিহত বাঁ দিকের পোস্টে। শেষ দিকে বক্সের জটলায় ওমর সারের শট ফিরিয়ে দিয়ে আবার কিংসকে বাঁচিয়েছেন শেখ মোরসালিন। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে কিংস। দিনের অন্য ম্যাচে পুলিশ এফসি ও রহমতগঞ্জের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। ২-২ গোলে ড্র হয়েছে সেই ম্যাচ।