June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 25th, 2023, 7:53 pm

ফাইনালের জন্য ভারতের দল ঘোষণা

অনলাইন ডেস্ক :

এবারের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের ওভালে দুই পরাশক্তির এই মহারণ শুরু হবে ৭ জুন। ফাইনালের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত। দীর্ঘদিন পর ভারতের স্কোয়াডে জায়গা হয়েছে অজিঙ্ক রাহানের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পরই ইংল্যান্ডে সেই ফাইনাল খেলতে যাবে রোহিত শর্মার দল। সেই দলে ওপেনার হিসাবে রয়েছেন শুভমান গিল, রোহিত শর্মা এবং লোকেশ রাহুল।

তিন নম্বরে ব্যাট করার জন্য রয়েছেন চেতেশ্বর পুজারা। চারে নামবেন বিরাট কোহলি। রাহানে দলে ফেরায় মনে করা হচ্ছে পাঁচ নম্বরে দেখা যাবে তাকে। চোট থেকে এখনো সেরে উঠতে পারেননি শ্রেয়াস আয়ার। তাই তাকে দলে রাখা হয়নি। ভারতীয় দলে উইকেটরক্ষক হিসাবে রয়েছেন শ্রীকার ভারত। ঋষভ পন্থের এখনই দলে ফেরার সম্ভাবনা নেই। সেই কারণেই ভারতকে রাখা হয়েছে। রাহানে ফিরলেও ঋদ্ধিমান সাহাকে ফেরানোর কথা ভাবেননি ভারতীয় নির্বাচকরা।

একনজরে ভারতীয় দল
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, শ্রীআর ভারত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব এবং জয়দেব উনাদকাট।