May 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 3rd, 2023, 7:42 pm

ফায়ার ফাইটারদের সাহসিকতার গল্প ‘অগ্নিপুরুষ’

অনলাইন ডেস্ক :

দীপ্ত টিভিতে ও দীপ্ত প্লেতে আসছে ফায়ার ফাইটারদের নিয়ে নির্মিত অরিজিনাল ফ্ল্যাশ ফিল্ম ‘অগ্নিপুরুষ’। গল্প ও চিত্রনাট্য তৈরি করেছেন আহমেদ খান হীরক। ফিল্মটিতে অভিনয় করেছেন সোহেল মন্ডল, সুনেরাহ বিনতে কামালসহ আরো অনেকে। একের পর এক অগ্নিকান্ড ঘটে যাচ্ছে দেশে। মানুষ মুহূর্তে হারিয়ে ফেলছে তাদের সর্বস্ব। এই অগ্নিকান্ডের সময় নির্ভীক কিছু যোদ্ধা পাওয়া যায়, যারা নিজের জীবনকে তোয়াক্কা না করে লড়াই করে লেলিহানের বিরুদ্ধে। আতিক তেমনই একজন। দেশের জন্য, মানুষের জন্য নির্ভীক আতিক পেশায় একজন ফায়ার ফাইটার।

বিপত্তি শুধু একটাই, তার স্ত্রী বিউটি। আতিক আগুন নেভাতে গেলে বিউটির চিন্তার শেষ থাকে না। এমন ঝুঁকিপূর্ণ কাজ সে করতে দিতে চায় না স্বামীকে। কিন্তু আতিকের এক কথা–অন্যরা নিজের জন্য বাঁচে, আর ফায়ার ফাইটাররা বাঁচে অন্যান্যের জন্য! এরই মধ্যে বিউটি সন্তান প্রসব করে। ভয়টা এবার তার বাড়ে আরো। আতিকও নিজের অনিশ্চিত জীবন নিয়ে পড়ে যায় দ্বিধায়। সাধ আর সাধ্যের টানাপড়েনে আতিক দাঁড়াবে কোন পথে? সবার জীবনের দুর্ঘটনায় লড়াই করা আতিক কি পারবে নিজের জীবনের দুর্ঘটনা এড়াতে? আগুনের বিরুদ্ধে যুদ্ধ করা অগ্নিপুরুষদের জীবনের গল্প নিয়ে আসছে দীপ্ত প্লের অরিজিনাল ফ্ল্যাশ ফিল্ম ‘অগ্নিপুরুষ‘।

অগ্নিপুরুষ আসলে একজন ফায়ার ফাইটারের জীবনের গল্প। চিত্রনাট্যকার আহমেদ খান হীরক বলেন, ‘ইদানীং পরপর অনেকগুলো অগ্নি বিপর্যয়ের ঘটনায় আবারও ফায়ার সার্ভিসের সাহসিকতা ও নির্ভরতার ঘটনা আমাদের সামনে হাজির হয়েছে। তারা নিজেদের জীবন বাজি রেখে আমাদের জীবন ও সম্পদ রক্ষা করেন, তবে দুর্ভাগ্যের বিষয় হলো-তাদের জীবন আমাদের গল্পে উঠে আসে না। কিন্তু অগ্নিপুরুষ ঠিক সেই কাজটিই করেছে; ফিল্মটিতে উঠিয়ে এনেছে জীবন বাজি রাখা এক মানুষের অন্তর্দ্বন্দ্বের গল্প।’ ফায়ার সার্ভিসের একজন কর্মীর ব্যক্তিগত ও পেশাগত দায়িত্ব পালনের চ্যালেঞ্জের গল্প নিয়ে নির্মিত ‘অগ্নিপুরুষ’ দীপ্ত প্লেতে আসছে আজ বৃহস্পতিবার, ‘ওয়ার্ল্ড ফায়ার ফাইটার ডে’তে। ফিল্মটি নির্মাণে সার্বিক সহযোগিতা করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগ। এটি পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। আসছে আজ বৃহস্পতিবার দুপুর ১টায়।