July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, July 19th, 2023, 9:17 pm

ফেনীতে বিএনপির ২ হাজার নেতাকর্মীকে আসামী করে পুলিশের মামলা

জেলা প্রতিনিধি, ফেনী :

ফেনীতে বিএনপির পদযাত্রার সময় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে আলাদা দুটি মামলা করেছে। মামলায় বিএনপির দুই হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার মধ্যরাতে ফেনী শহর পুলিশ ফাঁড়ির এসআই হায়াত উল্যা বাদী হয়ে মামলা দুটি করেন বলে জানান ফেনী মডেল থানার ওসি মো. নিজাম উদ্দিন।

পুলিশের ওপর ককটেল নিক্ষেপের অভিযোগে বিস্ফোরক দ্রব্য আইনে এবং পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে দায়ের করা দুই মামলাতেই বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের ৮৮ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাতনামা দুই হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

“দুটি মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন: ফেনী জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার, সদস্য সচিব আলাল উদ্দিন, যুগ্ম আহ্বায়ক এয়াকুব নবী, আনোয়ার হোসেন পাটোয়ারী, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন।

ফেনী মডেল থানার ওসি মো. নিজাম উদ্দিন বলেন, আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

এ বিষয়ে জেলা বিএনপির সদস্যসচিব আলাল উদ্দিন আলাল বলেন, “পদযাত্রায় বিএনপির এতো বড় সমাগম দেখে আওয়ামী লীগ ও পুলিশ সহ্য করতে পারেনি। শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ ও ছাত্রলীগ অতর্কিত হামলা ও গুলি চালিয়ে আমাদের দুই শতাধিক নেতাকর্মীকে আহত করেছে। আবার এখন মামলাও হয়েছে আমাদের বিরুদ্ধে। হামলা-মামলা করে এ সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না।”

মঙ্গলবার বিকালে ফেনীতে বিএনপির পদযাত্রা, আওয়ামী লীগের শান্তি শোভাযাত্রাকে কেন্দ্র করে দুই দল ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে।