May 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, March 24th, 2022, 9:07 pm

ফেনীতে শিশু হত্যা মামলায় চাচীর যাবজ্জীবন

ফেনীর পশুরামে বক্স মাহমুদ ইউনিয়নে ভাতিজা হত্যা মামলায় চাচী আর্জিনা আক্তারকে (৩৩) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এর পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেয়া হয়।

বৃহস্পতিবার ফেনী জেলা ও দায়রা জজ ড.বেগম জেবুননেছার আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

মামলায় রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন হাফেজ আহাম্মদ ও আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুস ছাত্তার।

আদালতের বেঞ্চ সহকারি মো. কামাল উদ্দিন জানান, ২০১৯ সালের ২১ নভেম্বর সন্ধ্যায় উপজেলার বক্সমাহমুদ ইউনিয়নের দক্ষিণ মোহাম্মদপুর গ্রামের জমি থেকে শিশু তরিকুল ইসলামের লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় শিশুর বাবা মাওলানা আবু বকর বাদী হয়ে পরশুরাম মডেল থানায় অজ্ঞাত আসামি করে হত্যা মামলা করেন। পরে ২৩ নভেম্বর পুলিশ সন্দেহভাজন হিসেবে চাচি আরজিনা আক্তারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। একপর্যায় ২৪ নভেম্বর ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম তানিয়া ইসলামের আদালতে আসামি আরজিনা আক্তার হত্যার কথা স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

২০২০ সালের ৩ সেপ্টেম্বর তদন্তকারী কর্মকর্তা এসআই রিয়াউল জব্বার আরজিনাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দিলে ২০২০ সালের ১০ ডিসেম্বর চার্জ গঠন হয় এবং ২০২১ সালের ১২ জানুয়ারি এ মামলার প্রথম সাক্ষ্য গ্রহণ হয়। এ মামলার ২৫ জন সাক্ষীর মধ্যে তদন্তকারী কর্মকর্তা, ম্যাজিস্ট্রেট, চিকিৎসক ও বাদীসহ ১১ জনের সাক্ষ্য গ্রহণের পর আদালত এই রায় ঘোষণা করেন।

—ইউএনবি