May 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 14th, 2023, 10:03 am

ফেনীতে সুজনের সম্মেলন: সভাপতি রফিক ভূঁইয়া, সম্পাদক শাহাদাত

জেলা প্রতিনিধি, ফেনী :

সুজন- সুশাসনের জন্য নাগরিক ফেনী জেলা শাখার সম্মেলন শনিবার সকালে শহরের ডা: সাজ্জাদ হোসেন মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বরেণ্য শিক্ষাবিদ ও ফেনী ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর তায়বুল হক সম্মেলনে প্রধান অতিথি ছিলেন। প্রধান আলোচক ছিলেন সুজনের কেন্দ্রীয় সমন্বয়ক দিলীপ কুমার সরকার। সম্মেলনে বিশিষ্ট শিক্ষাবিদ ও সাহিত্যিক প্রফেসর রফিক রহমান ভূঁইয়া সভাপতি, সাংবাদিক মোহাম্মদ শাহাদাত হোসেন সাধারণ সম্পাদক এবং খোরশেদ আলম বাবলু কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

সদ্য বিদায়ী সভাপতি এডভোকেট লক্ষণ বণিকের সভাপতিত্বে ও কুমিল্লা অঞ্চল পরিচালক সৈয়দ নাসিরুদ্দীনের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সাহিত্যিক প্রফেসর রফিক রহমান ভূঁইয়া, সরকারি জিয়া মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সন্তোষ রঞ্জন নাথ, ফেনী ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের নির্বাহী সচিব ডা: তবারক উল্যাহ চৌধুরী বায়েজীদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবদুল মোতালেব, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ সভাপতি ও ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি শুকদেব নাথ তপন, শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী।

সুজন জেলা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মোহাম্মদ শাহাদাত হোসেন বিগত সময়ের সাংগঠনিক কার্যক্রমের প্রতিবেদন তুলে ধরেন। এছাড়া বক্তব্য রাখেন ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি একেএম আবদুর রহিম, রবিউল হক রবি ও আসাদুজ্জামান দারা, সুজন ফেনী পৌর কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা জাহিদ হোসেন বাবলু, দাগনভূঞা উপজেলা কমিটির সভাপতি আবু তাহের, ছাগলনাইয়া উপজেলা কমিটির সভাপতি কামরুল হাসান লিটন, সোনাগাজী উপজেলা কমিটির সভাপতি শেখ আবদুল হান্নান, জেলা কলেজ শিক্ষক পরিষদ সাধারণ সম্পাদক মোর্শেদ হোসেন ও সাখাওয়াত হোসেন পাটোয়ারী প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় পর্বে সাবজেক্ট কমিটির প্রধান ডা: তবারক উল্যাহ চৌধুরী বায়েজীদ সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের নাম প্রস্তাব করলে সভায় সর্বসম্মতিক্রমে অনুমোদন করা হয়। আগামী এক সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্র্রীয় দপ্তরে প্রেরণ করতে হবে।