June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, October 9th, 2023, 7:54 pm

ফের ঢাকার সিনেমায় অরিজিৎ সিং

অনলাইন ডেস্ক :

জনপ্রিয় সংগীতশিল্পী অরিজিৎ সিং। কণ্ঠের জাদু দিয়ে অন্য এক দুনিয়ায় নিয়ে যান শ্রোতাদের। নিজ দেশ ভারত ছাড়াও তার কণ্ঠ ছড়িয়ে গেছে সারা বিশ্বে। ইতোমধ্যে ঢাকাই সিনেমার একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। সিনেমার নাম ‘তুই আমার পাখি, আমি তোর পাখি’। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমাটির নির্মাতা মো. জাকারিয়া মাসুদ। এর আগে ‘ঢাকা অ্যাটাক’ সিনেমায় অরিজিৎ সিং ‘টুপ টাপ’ গানে কণ্ঠ দিয়েছিল, সঙ্গে ছিল ভারতের সোমলতা। ওই সময় ‘টুপ টাপ’ গানটি দারুণ প্রশংসিত হয়েছিল শ্রোতামহলে।

এ প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘তুই আমার পাখি, আমি তোর পাখি’ সিনেমায় একটি গান রয়েছে, যে গানটি ভারতের শিল্পী অরিজিৎ সিং-কে দিয়ে গাওয়াতে চেয়েছিলাম। কিন্তু তার সঙ্গে কথা না বলে নিশ্চিত করতে পারছিলাম না। সম্প্রতি অরিজিৎ সিংয়ের সঙ্গে কথা হয়েছে। শিগগিরই ভারতে গিয়ে তার সঙ্গে চুক্তি স্বাক্ষর করব। ‘তুই আমার পাখি, আমি তোর পাখি’ সিনেমাটি প্রযোজনা করছে জে এম ফিল্মস। নভেম্বর থেকে শুটিং শুরু করতে চায় প্রতিষ্ঠানটি।

প্রসঙ্গত, ২০০৫ সালে ভারতের একটি জনপ্রিয় রিয়েলিটি শোয়ের মাধ্যমে নজরে আসেন অরিজিৎ সিং। এরপর কম্পোজার শংকর-এহসান-লয় এবং প্রীতমের সহকারী হিসেবে ছয় বছর কাজ করেন। ২০১১ সালে মার্ডার-টু সিনেমায় ‘ফির মহব্বত’ গানের মাধ্যমে প্রথম প্লে-ব্যাক করেন তিনি। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি অরিজিৎকে।