December 8, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, September 21st, 2023, 8:27 pm

ফের বাংলাদেশের কোচিং দলে শ্রীরাম

অনলাইন ডেস্ক :

বাংলাদেশের কোচিংয়ে ফের যুক্ত হলেন শ্রীধরন শ্রীরাম। ভারতে বিশ্বকাপে বাংলাদেশের টেকনিক্যাল পরামর্শক হিসেবে কাজ করবেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে টেকনিক্যাল কনসালটেন্ট হিসেবে নিয়োগ দিয়েছে। এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে কাজ করলেও এবার তিনি কাজ করবেন ওয়ানডে বিশ্বকাপে। বৃহস্পতিবার ভারতের সাবেক এই ক্রিকেটাকে নিয়োগের বিষয়টি সংবাদবিজ্ঞপ্তির মাধ্যমে ঘোষণা করে বিসিবি। বিসিবি জানায়, গৌহাটিতে বিশ্বকাপের একদম প্রস্তুতি ম্যাচ থেকে দলের সঙ্গে যুক্ত হবেন তিনি। মূল আসরের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে ২৭ সেপ্টেম্বর গৌহাটি যাবেন সাকিব আল হাসানরা। ২৯ সেপ্টেম্বর শ্রীলঙ্কা ও ২ অক্টোবর ইংল্যান্ডের সঙ্গে অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবেন তারা।

দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ধর্মাশালায় উড়াল দেবে দল। সেখানে ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। খেলোয়াড়ি জীবনে শ্রীরাম ভারতের জার্সিতে ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত খেলেছেন ৮ ওয়ানডে। এ ছাড়া প্রথম শ্রেণির ক্রিকেটে ছিল তার বর্ণাঢ্য ক্যারিয়ার। রঞ্জি ট্রফিতে এক মৌসুমে ১ হাজার ৭৫ রান করার রেকর্ড আছে ৪৬ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারের। কোচিং ক্যারিয়ারে অস্ট্রেলিয়ার সহকারী কোচ হিসেবে কাজ করেছেন ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত। এই সময়কালে অস্ট্রেলিয়া ২০২১ সালে জিতেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা। তাছাড়া আইপিএলেও আছে দীর্ঘদিনের অভিজ্ঞতা।

ভারতীয় ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় তিনি কাজ করেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, কিংস ইলেভেন পাঞ্জাব ও দিল্লি ডেয়ারডেভিলসে। এ ছাড়া আইপিএলে বেঙ্গালুরুর সহকারী কোচের সঙ্গে ব্যাটিং ও স্পিন কোচও হিসেবে দায়িত্ব পালন করেছেন। গত বছর টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপে বাংলাদেশের টেকনিক্যাল পরামর্শক হিসেবে যোগ দেন শ্রীরাম। তখন কেবল তাকে টি-টোয়েন্টি দলের সঙ্গে কাজ করার দায়িত্ব দেয়া হয়। এরপর নিউ জিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপে দলের সঙ্গে কাজ করেছেন এই কোচ। মাঝে কয়েক মাসের বিরতির পর আবার তাকে বাংলাদেশ দলের সঙ্গে যুক্ত করা হয়েছে।