January 24, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, December 31st, 2021, 8:03 pm

ফের মেসির সঙ্গে খেলতে চান আলভেস

অনলাইন ডেস্ক :

কাম্প নউয়ে ফিরে পুরনো সতীর্থ লিওনেল মেসিকে পাননি দানি আলভেস। তবে আর্জেন্টাইন তারকার সঙ্গে আবারও খেলার ইচ্ছে আছে তার এবং সেটা অন্য কোথাও নয়। ব্রাজিলিয়ান ডিফেন্ডারের বিশ্বাস, তার মতো মেসিও ভবিষ্যতে বার্সেলোনায় ফিরবেন এবং আবারও দুজনে একসঙ্গে খেলবেন দলটির হয়ে।
আর্থিক দুরাবস্থা ও লা লিগার নিয়মের মারপ্যাচে গত গ্রীষ্মের দলবদলে মেসিকে ধরে রাখতে ব্যর্থ হয় কাতালান ক্লাবটি। ক্লাবের ইতিহাসের সেরা খেলোয়াড়কে হারিয়ে ভীষণ ধুঁকছে তারা। মাঠের পারফরম্যান্সে দলটিকে যেন চেনাই দায়।
বার্সেলোনায় ২০০৮-২০১৬ পর্যন্ত প্রথম মেয়াদে দারুণ সফল ছিলেন আলভেস। এরপর ইউভেন্তুস, পিএসজি ও সাও পাওলো হয়ে গত নভেম্বরে আবারও লা লিগার দ্বিতীয় সর্বোচ্চ চ্যাম্পিয়ন দলটিতে ফেরেন তিনি। এখানে প্রতিযোগিতামূলক ফুটবলে অবশ্য এখনও খেলার অনুমতি নেই তার।
এর মধ্যে আবারও কোভিড-১৯ পজিটিভ হয়ে মাঠের বাইরেও চলে গেছেন তিনি। আইসোলেশনে থেকেই সম্প্রতি কাতারের আলকাস স্পোর্টস চ্যানেলকে সাক্ষাৎকার দিয়েছেন আলভেস। সেখানেই ৩৮ বছর বয়সী এই রাইট-ব্যাক আশা প্রকাশ করেন, ভবিষ্যতে কোনো একদিন মেসি বার্সেলোনায় ফিরবেন।
“মেসির (বার্সেলোনা ছেড়ে) চলে যাওয়া দলের জন্য ছিল কঠিন ধাক্কা। ক্লাবের নানা সমস্যা ছিল এবং তাকে ধরে রাখা খুব কঠিন হয়ে পড়েছিল।”
“আমি তার বার্সেলোনা ছেড়ে যাওয়ার বিপক্ষে ছিলাম। কারণ, সে বার্সেলোনার জীবন্ত কিংবদন্তি। দুর্ভাগ্যবশত, আমাদের চাওয়া অনুযায়ী বিষয়গুলো ঘটেনি। কিন্তু আমি আশা করি, একদিন সব কিছু ঠিক হবে এবং আবারও আমরা একসঙ্গে খেলব।”
কাম্প নউয়ে ফিরে প্রতিযোগিতামূলক ফুটবলে খেলার অপেক্ষা এখনও শেষ না হলেও এরইমধ্যে একটা প্রীতি ম্যাচে মাঠে নেমেছিলেন আলভেস। গত ১৪ ডিসেম্বর আর্জেন্টিনার ক্লাব বোকা জুনিয়র্সের বিপক্ষে মারাদোনা কাপে খেলে শুট আউটে একটি গোলও করেন তিনি। টাইব্রেকারে ৪-২ গোলে ম্যাচ জিতে নেয় বোকা।
বড় দিনের ছুটির পর আগামী রোববার লা লিগায় রিয়াল মায়োর্কার বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরবে বার্সেলোনা। স্পেনের শীর্ষ এই লিগে ১৮ ম্যাচে সাতটি করে জয় ও ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে শাভি এরনান্দেসের দল।
এক ম্যাচ বেশি খেলা রিয়াল মাদ্রিদ ৪৬ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।