September 25, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, December 26th, 2021, 1:00 pm

ফ্রান্সে করোনায় দৈনিক সংক্রমণ ১ লাখ ছাড়িয়েছে

ফ্রান্সে কোভিড-১৯ সংক্রমন শনিবার লাখের অংক ছাড়িয়েছে, টানা তিনদিন সংক্রমণ অব্যাহতভাবে বৃদ্ধি পেয়ে গত ২৪ ঘন্টায় এই সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪ হাজার ৬১১ জনে।
সোমবার কোভিড-১৯ নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন এবং তার সরকারের কর্মকর্তাদের ভিডিও কনফারেন্স বৈঠকের প্রক্কালে ফ্রান্সের জনস্বাস্থ্য সংস্থার পরিসংখ্যানে এ কথা জানানো হয়। কর্মকর্তারা ওমিক্রনের দ্রুত বিস্তার নিয়ে উদ্বিগ্ন।
ইতোমধ্যে শুক্রবার স্বাস্থ্য কর্মকর্তারা প্রাপ্তবয়স্কদের প্রাথমিক টিকাদান কার্যক্রম সম্পন্ন করার তিন মাস পর তাদের বুস্টার ডোজ দেয়ার সুপারিশ করেছে। সরকার স্বাস্থ্য পাস ইস্যু করার দিকে এগিয়ে যাচ্ছে, বুস্টার ডোজ গ্রহণ করার মাধ্যমে ভ্যাকসিন নেওয়া সম্পন্ন হওয়ার বৈধতা দেয়া হবে।
ক্যাফে, রেস্তোরা এবং পাবলিক স্পেসে প্রবেশের সুবিধার পাশাপাশি আন্তর্জাতিক ভ্রমণের জন্য এই পাসের প্রয়োজন হবে। কিছু এলাকায় ইতোমধ্যেই তাদের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা প্রণয়ন করেছে।
চলতি মাসের শুরুতে ৪ ডিসেম্বর থেকে দৈনিক সংক্রমণ ৫০ হাজার ছাড়িয়ে যায়। এ পর্যন্ত ফ্রান্সে করোনাভাইরাসে ১ লাখ ২২ হাজার ৫৪৬ জনের মৃত্যু হয়েছে, দেশটিতে ৭৬.৫ শতাংশ জনসংখ্যার টিকাদান সম্পন্ন হয়েছে।

—অনলাইন ডেস্ক :