November 28, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, July 27th, 2021, 8:40 pm

ফ্রী ভ্যাকসিন নিবন্ধন ও টিকা কার্ড প্রদানের কার্যক্রম শূরু

মোঃ সাকিক হারুন ভূঁইয়া:

রাজধানীসহ সারাদেশে প্রতিদিন হাজার হাজার মানুষ স্বতঃস্ফূর্তভাবে করোনাভাইরাসের প্রতিষেধক টিকা গ্রহণ করছেন। সুরক্ষা অ্যাপের মাধ্যমে আবেদন করে টিকাকার্ড সঙ্গে নিয়ে নির্ধারিত টিকাদান কেন্দ্রে যাচ্ছেন টিকাগ্রহণে ইচ্ছুক নারী-পুরুষরা। শহর-গ্রাম নির্বিশেষে লম্বা সিরিয়ালে দাঁড়িয়ে টিকা নিচ্ছেন তারা। কিন্তু প্রযুক্তি ও শিক্ষাগত যোগ্যতার অভাবে বিপাকে অনেক সাধারণ মানুষ। তাই সাধারণ মানুষকে করোনা ভাইরাসের টিকা গ্রহণ করতে ওয়ার্ডের সকল নাগরিককে ভ্যাকসিন এর আওতায় আনতে ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ মোঃ আলমগীরের উদ্যোগে ফ্রী ভ্যাকসিন নিবন্ধন ও টিকা কার্ড প্রদানের কার্যক্রমের আয়োজন করে কে এম আজম লেন পঞ্চায়েত কমিটি।

মঙ্গলবার (২৭ জুলাই) সকালে এই কার্যক্রমের উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩১ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ মোঃ আলমগীর।

 

আলমগীর বলেন, প্রধানমন্ত্রী জন নেত্রী শেখ হাসিনা আগামী এক বছরের মধ্যে দেশের ৮৫ ভাগ মানুষকে ভ্যাকসিন এর আওতায় আনার যে উদ্যোগ গ্রহণ করেছেন তা সফল করতে সকলকে টিকা নেয়ার আগে নিবন্ধন করতে হবে যেহেতু নিবন্ধন কার্যক্রম অনেকে ঝামেলা মনে করে অনাগ্রহ দেখাচ্ছে সেইসব সাধারণ মানুষের জন্য আমাদের এই কার্যক্রম আপনাদের মাধ্যমে ৩১ নং ওয়ার্ডের সকল সাধারণ মানুষকে জানাতে চাই নিবন্ধন কোন ঝামেলার কাজ নয়।

৩০ বছরের ঊর্ধ্বে শুধুমাত্র এনআইডি কার্ড মোবাইল সাথে নিয়ে আসলেই ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ৩১ নং ওয়ার্ড কে এম আজম লেন পঞ্চায়েত কমিটি কার্যালয়ের সামনে অপেক্ষমান কর্মীরা কার্যক্রম সম্পন্ন করে ফ্রী সনদপত্র বুঝিয়ে দিবেন এসময় উপস্থিত ছিলেন কে এম আজম লেন পঞ্চায়েত কমিটির সভাপতি মোঃ শাহাদাত হোসেন বাবলু, সিনিয়র সহ-সভাপতি মোঃ আবুল কালাম আজাদ, সহ-সভাপতি মোস্তাক আহমেদ টুটুল, সাধারণ সম্পাদক মোঃ গোলাম আযম সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।