June 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, April 5th, 2024, 8:17 pm

ফ্রেঞ্চ ওপেনেও নাদালকে নিয়ে অনিশ্চিয়তা

অনলাইন ডেস্ক :

ফ্রেঞ্চ ওপেন দিয়ে ফেরার আশায় ছিলেন রাফায়েল নাদাল। কিন্তু মন্টে কার্লো মাস্টার্স থেকে ছিটকে যাওয়ায় সেই সম্ভাবনা এখন মনে হচ্ছে দূরের বাতিঘর। জানুয়ারিতে ব্রিসবেনের পর খেলার মাঝে ছিলেন না ৩৭ বছর বয়সী। ২২টি গ্র্যান্ড স্লাম জয়ী তাই এটিপি ট্যুর দিয়ে ফেরার আশায় ছিলেন। সেটাও হলো না। সোশ্যাল মিডিয়ায় নাদাল বলেছেন, ‘দ্ভুার্গ্যজনকভাবে আপনাদের বলতেই হচ্ছে আমি মন্টে কার্লোতে খেলতে পারছি না।

কারণ আমার শরীর কোনওভাবেই সাড়া দিচ্ছে না।’ ইনজুরির কারণে রেকর্ড ১১ বারের মন্টে কার্লো জয়ী ২০২৩ সালের পুরোটাই কোর্টের বাইরে ছিলেন। এই মৌসুমে শুধু ব্রিসবেন ইন্টারন্যাশনালে খেলতে পেরেছেন। সেখানেও চোটমুক্ত ছিলেন না। কোয়ার্টার ফাইনালে ছিটকে যাওয়ার পর হিপ ইনজুরিতে আক্রান্ত হওয়ার কথা জানান। ঠিক এই কারণেই অস্ট্রেলিয়ান ওপেন, দোহা ও ইন্ডিয়ান ওয়েলস থেকে নাম প্রত্যাহার করে নেন তিনি।

নাদাল তার চোট নিয়ে বলেছেন, ‘যদি ফেরার জন্য কঠোর পরিশ্রম করি, টুর্নামেন্টে খেলার এবং প্রতিদ্বন্দ্বিতা করার তীব্র ইচ্ছা নিয়ে প্রতিদিন সর্বোচ্চ চেষ্টা করি, যেগুলো আমার জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। তার পরেও সত্যিটা হচ্ছে আমি আজ আর খেলতে পারবো না।’