December 2, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, October 10th, 2022, 8:01 pm

ফ্র্যাঞ্চাইজি হকিতে কে কোন দলে?

অনলাইন ডেস্ক :

আগামী ২৮ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ‘হকি চ্যাম্পিয়নস ট্রফি’। এই আসরকে সামনে রেখে রাজধানীর একটি হোটেলে সোমবার হয়ে গেল প্লেয়ার্স ড্রাফট। যেখানে ১৭ জন খেলোয়াড় চূড়ান্ত করেছে ছয়টি দল। প্রতিটি দলের স্কোয়াড হবে ১৮ জনের। ড্রাফটের বাইরে থেকে একজন খেলোয়াড়কে সরাসরি দলে ভেড়াতে পারবে দলগুলো। জাতীয় দলের ১৯ খেলোয়াড়কে রাখা হয় আইকোন ক্যাটাগরিতে। ড্রাফটের শুরুতেই আশরাফুল ইসলামকে দলে টানে ওয়ালটন ঢাকা। এরপর একে একে বাকি পাঁচ দল তাদের আইকন খেলোয়াড় বেছে নেয়। এ+ ক্যাটাগরি থেকে দুইজন, এ থেকে তিনজন, বি থেকে চারজন এবং সি ক্যাটাগরি থেকে তিনজন খেলোয়াড় দলে টেনেছে দলগুলো। আইকোন খেলোয়াড়দের মূল্য ৫ লাখ টাকা। এছাড়া এ+ ক্যাটাগরিতে থেকে দল পাওয়াদের মূল্য ৪ লাখ, এ ক্যাটাগরিতে ৩ লাখ, বি ক্যাটাগরি ২ লাখ এবং সি ক্যাটাগরি থেকে যারা দল পাবে তাদের মূল্য ১ লাখ টাকা। ড্রাফট থেকে আইকোনসহ চার বিদেশি খেলোয়াড় নিয়েছে দলগুলো। বিদেশি আইকোন খেলোয়াড়দের মূল্য সাড়ে সাত হাজার ডলার, সর্বনিম্ন সাড়ে চার হাজার ডলার। ড্রাফট থেকে বাধ্যতামূলক অনূর্ধ্ব-১৮ দলের দুজন করে খেলোয়াড় নিয়েছে দলগুলো।
ওয়ালটন ঢাকা – আশরাফুল ইসলাম (দেশি আইকোন), এসভি সুনীল (ভারত, বিদেশি আইকোন), আবু সাঈদ নিপ্পন, রকিবুল হাসান রকি, আবদুল খালিক হামিরিন (মালয়েশিয়া), আলী সুরিয়া (ইন্দোনেশিয়া), শফিউল আলম শিশির, মেহরাব হোসেন সামিন, আবিদ উদ্দিন, আজরি হাসান (মালয়েশিয়া), আমান শরিফ, আল আমিন, রাতুল আহমেদ অনিক, মাইনুল ইসলাম কৌশিক, মোহাম্মদ আব্দুল্লাহ, হুজাইফা হোসেন ও তৈয়ব আলী।
সাইফ পাওয়ার খুলনা – বিপ্লব কুজুর (দেশি আইকোন), গিদো বেরেইরোস (আর্জেন্টিনা, বিদেশি আইকোন), খোরশেদুর রহমান, প্রিন্স লাল সামন্ত, আসফার ইয়াকুব (পাকিস্তান), ফেরদৌস রোসদি (মালয়েশিয়া), আমিরুল ইসলাম, আহসান হাবীব, রাজু আহমেদ তপু, মরিজ ফ্রেই (জার্মানি), মিরাজ হোসেন, সজীব হোসেন সিফাত, তানজিম আহমেদ, কামরুজ্জামান রানা, সাদ্দাম খান, দ্বীন ইসলাম ও ইয়াসিন আরাফাত।
একমি চট্টগ্রাম – রেজাউল করিম বাবু (দেশি আইকোন), দেভিন্দার ওয়ালমিকি (ভারত, বিদেশি আইকোন), ফরহাদ আহমেদ শিতুল, মেহেদী হাসান, গাজানফার আলি (পাকিস্তান), হাফিজ জাইনোল (মালয়েশিয়া), সজীবুর রহমান, রাজীব দাস, তাহের আলী, পির হেনরিক্স (জার্মানি), আরশাদ হোসেন, হাসান যুবায়ের নিলয়, আশরাফুল আলম, মনোজ বাবু, মেহেদি হাসান, তাহসীন আলী ও কাঞ্চন মিয়া।
রূপায়ণ কুমিল্লা – সোহানুর রহমান সবুজ (দেশি আইকোন), প্রদীপ মোর (ভারত, বিদেশি আইকোন), সারোয়ার হোসেন, পুস্পর খিসা মিমো, কিম সিউং ইয়ং (কোরিয়া), মোখামেদ ফাতুন (ইন্দোনেশিয়া),মিলন হোসেন (আইকন ছিল), ওবায়দুর হোসেন জয়,রিপন কুমার মন্ডল, জাসসিত সিং (ভারত), শাহিদূর রহমান সাজু, উখিন রাখাইন, জাহিদ হোসেন, মোহাম্মদ বেলাল হোসেন, শিমুল ইসলাম, তানভীর রহমান সিয়াম ও মেহেদি হাসান লিমন।
মোনার্ক পদ্মা – রাসেল মাহমুদ জিমি (দেশি আইকোন), চিঙ্গেলসানা সিং (ভারত, বিদেশি আইকোন), ইমরান হোসেন পিন্টু, নাঈম উদ্দিন, মোহাম্মদ সাইফ খান (ভারত), সিউ অউ হিউং (কোরিয়া), আল নাহিয়ান শুভ, খালেদ মাহমুদ রাকিন, আজিম উদ্দিন, মিয়ু তানিমিতুস (জাপান), আশরাফুল ইসলাম সাদ, মোহাম্মদ রামিম হোসেন, আশিক মাহমুদ সাগর, কৃষ্ণ কুমার, রাহীদ হোসেন, রাফিউল ইসলাম ও রাকিবুল হাসান।
মেট্টো এক্সপ্রেস বরিশাল – রোমান সরকার (দেশি আইকোন), হুয়ান মার্তিন লোপেজ (আর্জেন্টিনা, বিদেশি আইকোন),অসীম গোপ(গোলরক্ষক), ফজলে হোসেন রাব্বী, ইয়ো সিং হো (কোরিয়া), আকিমুল্লাহ ইসোক ( মালয়েশিয়া), সারোয়ার মোর্শেদ শাওন, মাহবুব হোসেন, দ্বীন ইসলাম ইমন, ফিতরি সারি (মালয়েশিয়া), নুরুজ্জামান নয়ন, শহিদুল হক সৈকত, আজিজুর রহমান, মামুনুর রহমান চয়ন, আসাদুজ্জামান চাঁদ, সাজিদুল ইসলাম ও শামীম মিয়া।