June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 16th, 2024, 12:50 pm

বগুড়ার শিবগঞ্জে পুড়েছে তেলের গুদাম

বগুড়ার শিবগঞ্জের মোকামতলা এলাকায় অগ্নিকাণ্ডে একটি তেলের গুদাম পুড়ে গেছে। এ সময় সঙ্গে থাকা খামারের দুটি গরু মারা যায়।

সোমবার (১৫ এপ্রিল) বিকাল সাড়ে ৫টার দিকে মোকামতলার পাকুড়তলা রংপুর-ঢাকা মহাসড়কের পাশে মেসার্স উত্তরা ট্রেডার্স নামে প্রতিষ্ঠানের তেলের গুদামে এই অগ্নিকাণ্ড ঘটে। মেসার্স উত্তরা ট্রেডার্সের মালিক আব্দুর গফুর।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, বিকালে তেলের গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় একটি লরি থেকে তেল নামানো হচ্ছিল। তেল ও গ্যাসের সিলিন্ডার থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

আগুন লাগার খবর পেয়ে বিকাল ৪টা ৪৫ মিনিটের দিকে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন। পরবর্তীতে আগুনের পরিস্থিতি ভয়াবহ হওয়ায় বগুড়া সদর, সোনাতলা ও গাইবান্ধার গোবিন্দগঞ্জ ফায়ার স্টেশন থেকে ইউনিট সহায়তার জন্য এগিয়ে আসে। মোট ৬টি ইউনিটের সহায়তায় প্রায় এক ঘণ্টার চেষ্টার পর আগুন নেভানো সম্ভব হয়। তবে ততক্ষণে দুটি গরু, তেলের লরি ও গোডাউন পুড়ে ছাই হয়ে যায়।

আব্দুল গফুর জানান, গোডাউনে ৮০ থেকে ৯০ ব্যারেল তেল রাখা ছিল। আগুনে সব পুড়ে গেছে। গরু মারা গেছে দুটি।

ফায়ার সার্ভিস বগুড়ার উপসহকারী পরিচালক খন্দকার আব্দুল জলিল বলেন, ‘বিকাল ৪টা ৪০ মিনিটে খবর পাওয়ার পর গোবিন্দগঞ্জ, শিবগঞ্জ এবং সোনাতলা ফায়ার স্টেশন একযোগে ঘটনাস্থলে রওনা হই। পরে বগুড়া সদর ফায়ার স্টেশনও যোগ দেয়। ধারণা করা হচ্ছে ট্যাংকলরি থেকে তেল আনলোড করার সময় আগুন লাগার ঘটনা ঘটে।’

তিনি আরও বলেন, ‘অকটেন, পেট্রোলসহ বিভিন্ন দাহ্য পদার্থ থাকায় সেগুলোও আগুনে পুড়ে গেছে। তবে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখন বলা সম্ভব হচ্ছে না। আমরা তদন্ত করে এ ব্যাপারে জানাব।’

—–ইউএনবি