October 7, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, September 10th, 2022, 7:33 pm

বগুড়ায় একই স্থানে আ. লীগ-বিএনপির সমাবেশ, ১৪৪ ধারা জারি

ফাইল ছবি

বগুড়ার শেরপুরে একই সময় একই স্থানে বিএনপি ও আওয়ামী লীগ বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা আহ্বান করায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

শনিবার সকাল ১০টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শহরের স্থানীয় বাসস্ট্যান্ড ও এর আশপাশ এলাকায় সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ময়নুল হোসেন বলেন, একই সময় ও স্থানে দুটি রাজনৈতিক দল কর্মসূচীর ডাক দিয়েছেন। এই অবস্থায় আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে।

শেরপুর পৌর বিএনপির সাধারন সম্পাদক ফিরোজ আহম্মেদ জুয়েল বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও পুলিশের গুলিতে দলীয় কর্মী নিহত হওয়ার প্রতিবাদে কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি অংশ হিসেবে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে বিক্ষোভ ও সমাবেশ কর্মসূচিরে আয়োজন করা হয়। কর্মসূচি বানচাল করতেই আওয়ামী লীগ একই সময় ও স্থানে প্রতিহিংসামূলকভাবে কর্মসূচির ডাক দিয়েছে। প্রশাসন সেখানে ১৪৪ ধারা জারি করেছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই দলীয় ফোরামে সিদ্ধান্তের ভিত্তিতে পরবর্তী করণীয় ঠিক করা হবে বলে জানান তিনি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ বলেন, বিএনপি জামাত জোটের মিথ্যাচার ও আন্দোলনের নামে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রের প্রতিবাদে শনিবার বিকাল ৩টায় প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছে। পূর্ব নির্ধারিত আমাদের এই কর্মসূচি বানচাল করতেই বিএনপি সমাবেশের ডাক দেয়।

এব্যাপারে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান খন্দকার বলেন, এই নির্দেশজারির পর থেকে ওই এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কোনো ধরনের সভা সমাবেশ করতে দেয়া হবে না। এই জন্য পুলিশ তৎপর রয়েছে।

এছাড়া বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে মন্তব্য করেন তিনি।

—ইউএনবি