April 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 23rd, 2023, 7:59 pm

বগুড়ায় বাসচাপায় শিশুসহ ৫ জন নিহত

বগুড়ার শাজাহানপুরে বাসচাপায় সিএনজিচালিত অটোরিকশার পাঁচযাত্রী নিহত এবং একজন আহত হয়েছেন। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উপজেলার সুজাবাদ দহপাড়ার দ্বিতীয় বাইপাস মহাসড়কে এ ঘটনা ঘটে। বিক্ষুব্ধ জনগণ এসময় বাসটিতে আগুন ধরিয়ে দেয়।

নিহতরা হলেন-গাবতলীর কদমতলীর বাসিন্দা ও অটোরিকশা চালক হযরত আলী (৫০), ধুনটের বেড়েরবাড়ীর নুরনবী বাদশা (৬০), ব্যবসায়ী গোলাম রব্বানী বাদশা (৬০) ও শিশু আফসানা মিমি (৫)। বাকি একজনের (২৫) পরিচয় জানা যায়নি।

আহত একজনকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

কৈগাড়ী ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) আব্বাস আলী জানান, গাইবান্ধা থেকে যাত্রী নিয়ে একটি বাস ঢাকার দিকে যাচ্ছিল। আর সিএনজিচালিত অটোরিকশাটি যাত্রী নিয়ে যাচ্ছিল ধুনট উপজেলায়। পথে সুজাবাদ দহপাড়ায় পৌঁছালে রাস্তার ডানে মোড় নেয়ার সময় দুর্ঘটনাটি ঘটে। এ সময় বাসচাপায় অটোরিকশার চার যাত্রী ঘটনাস্থলেই মারা যান। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরেকজনের মৃত্যু হয়। দুর্ঘটনার পরপরই উত্তেজিত জনতা বাসে আগুন ধরিয়ে দেয়। এতে বাসের পিছনের অংশ পুড়ে যায়।

শাজাহানপুর থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুর্ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি। স্থানীয়রা বলছে সিএনজি গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে আগুন লাগে। তবে বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

অন্যদিকে,জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত প্রতি পরিবারকে ২০ হাজার টাকা দাফন-কাফনের জন্য দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

—-ইউএনবি