May 30, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 24th, 2023, 8:31 pm

বগুড়ায় মাদরাসার দেয়াল ধসে নৈশপ্রহরী নিহত, আহত ৩

বগুড়া সদরে মাদরাসার সীমানা প্রাচীর ধসে এক নৈশপ্রহরী নিহত হয়েছেন। শুক্রবার বেলা ১২টার দিকে শহরের চকফরিদ এলাকার জামিল মাদরাসায় (কওমী)এই ঘটনা ঘটে।এ সময় দুই শিশু ও এক নারী আহত হয়েছেন।

নিহত আয়নুল হক (৫৫) সিরাজগঞ্জ সদরের চরনান্দিনা গ্রামের বাসিন্দা। তিনি প্রায় এক মাস ধরে জামিল মাদরাসায় নৈশপ্রহরীর পদে চাকরি করছিলেন।

আহতরা হলেন-সদরের মাটিডালী এলাকার বাসিন্দা ও মাদরাসার শিক্ষার্থীর অভিভাবক মোছা. মুক্তা (৩৫),শিবগঞ্জের চণ্ডিহারা এলাকার মো. হামিম (১২) এবং কাহালুর মো. মেফতাজুল (৫)। এই দুই শিশু জামিল মাদরাসার শিক্ষার্থী।

স্থানীয়রা জানান, মাদরাসার দক্ষিণ-পশ্চিম পাশের এই সীমানা প্রাচীরটি কয়েক মাস ধরে হেলে পড়েছিল। ধসে পড়া সীমানা প্রাচীরের পাশে মাদরাসার রান্নাঘর। এখানে ছোট একটি ছোট (পকেট) গেট আছে। এ পথে মাদরাসার স্টাফ ও নারী অভিভাবকরা তাদের সন্তানদের সঙ্গে সাক্ষাৎ করেন।

মাদরাসার বাবুর্চি মো. বেলাল জানান, শিক্ষার্থীদের জন্য রান্নার কাজ চলছিল। আর প্রহরী আয়নুল পকেটে গেটের ওখানে ছিলেন। এমন সময় বিকট শব্দ শুনে তারা ছুটে গিয়ে দেখেন দেয়াল ধসে পড়েছে। পরে কাছে গেলে আয়নুলকে দেয়ালের নিচে চাপা পড়ে থাকতে দেখেন। দেয়াল ধসে এক শিক্ষার্থীর মা ও দুজন ছাত্র আহত হয়। আহতদের শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়।

বগুড়া সদর থানার ছিলিমপুর পুলিশ ফাঁড়ির এএসআই আব্দুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, জামিল মাদরাসার দেয়াল ধসে তিন জন আহত হন। তাদের ফায়ার সার্ভিস সদস্যরা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

বগুড়া সদর থানার বনানী ফাঁড়ির এসআই সাজ্জাদুল হক বলেন, আয়নুল হক এর পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। পরিবারের সদস্যদের কথা অনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

—-ইউএনবি