June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, October 11th, 2023, 9:30 pm

বঙ্গবন্ধুর পিতার লুকে চমকে দিলেন চঞ্চল

অনলাইন ডেস্ক :

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ও দুই বাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। যেকোনো চরিত্রেই যেন নজর কাড়েন এই অভিনেতা। সাবলীল অভিনয়ে চরিত্রের সঙ্গে একেবারেই মিশে যান তিনি। এবারও তার ব্যতিক্রম হলো না। বঙ্গবন্ধুর পিতার লুকে রীতিমতো ঝড় তুলেছেন নেটদুনিয়ায়। আগামীকাল শুক্রবার মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। এতে বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমানের মধ্যবয়সী চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল। বুধবার নিজের ভেরিফায়েড ফেসবুকে বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমানের লুকে দুটি ছবি শেয়ার করে একটি পোস্ট দিয়েছেন চঞ্চল।

ক্যাপশনে অভিনেতা লিখেছেন, বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমানের মধ্যবয়সী চরিত্রে যখন আমি। শুভ মুক্তি ১৩ অক্টোবর ‘মুজিব: একটি জাতির রূপকার’। পোস্টটি করার সঙ্গে সঙ্গেই রীতিমতো মন্তব্যের ঝড় উঠেছে চঞ্চলের কমেন্টবক্সে। অভিনেতার এক ভক্ত লিখেছেন, অসাধারণ চাহনি। আরেকজন লেখেন, শুভকামনা রইল গুণী। বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসে সবচেয়ে বড় বাজেটের চলচ্চিত্র এটি। সিনেমাটি নির্মাণ করেছেন ভারতের বিখ্যাত চিত্র পরিচালক শ্যাম বেনেগাল।

২০২০ সালের জানুয়ারি থেকে মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটিসহ বেশ কয়েকটি এলাকায় ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার ৮০ ভাগ দৃশ্যধারণ করা হয়েছে। এরপর ২০২১ সালের নভেম্বরে বাংলাদেশ অংশের শুটিং সম্পন্ন হয়। সিনেমাটির শেষ কয়েকটি দৃশ্যের চিত্রায়ণ হয় এখানে। তেজগাঁওয়ের পুরোনো বিমানবন্দরসহ ঢাকার বেশ কিছু এলাকায় এবং গোপালগঞ্জে চলচ্চিত্রটির দৃশ্যধারণ করা হয়েছে। প্রসঙ্গত, সিনেমার নাম ভূমিকায় রয়েছেন আরিফিন শুভ।

এ ছাড়া এতে আরও অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, নুসরাত ইমরোজ তিশা, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের জনপ্রিয় শতাধিক শিল্পী।