October 8, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, September 29th, 2021, 12:35 pm

বঙ্গোপসাগরে ট্রলার ডুবির ঘটনায় ৩ জেলের লাশ উদ্ধার

প্রতীকী ছবি

বঙ্গোপসাগরে মাছ ধরার একটি ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ তিন জেলের লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার সকাল আটটার দিকে বঙ্গোপসাগর সংলগ্ন লালদিয়ার চর এলাকা থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। এর আগে মঙ্গলবার বঙ্গোপসাগরের দক্ষিণ আশার চর এলাকায় এই ট্রলার ডুবির ঘটনা ঘটে।

নিহত জেলেরা হলেন, পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের চরলাঠিমারা এলাকার হোছেন আলীর ছেলে ইব্রাহিম (২৮), তোতা মিয়ার ছেলে মনির (২২) ও বাদুরতলা এলাকার আব্দুল কুদ্দুস মুন্সির ছেলে সরোয়ার (২৫)।

উল্লেখ্য সমুদ্র থেকে তীরে ফেরার সময় মঙ্গলবার দুপুর দুইটার দিকে বঙ্গোপসাগরের দক্ষিণ আশার চর এলাকায় ১১ জন জেলে নিয়ে এফবি আল্লাহর দান নামের একটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় ওই ট্রলারে থাকা ১১ জেলের মধ্যে ৮ জেলেকে উদ্ধার করা হলেও তিন জেলে নিখোঁজ ছিলেন। পরে আজ ডুবে যাওয়া ট্রলারের ভেতর থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে বরগুনা জেলার ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, গতকাল ট্রলার ডুবির ঘটনার পর ওই তিন জেলে নিখোঁজ ছিলেন। টলার ডুবির খবর পেয়ে আমরা ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধারের জন্য গতকাল একটি উদ্ধারকারী ট্রলার পাঠিয়েছিলাম। দীর্ঘ প্রচেষ্টার পর আজ সকালে ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয় এবং নিখোঁজ তিন জেলেদের লাশ ওই ট্রলারের ভিতরেই পাওয়া যায়।

–ইউএনবি