December 8, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, October 17th, 2022, 5:40 pm

বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটি’র ৩৩ তম বিনামূল্যে ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন সম্পন্ন

“বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটি” এর ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে “বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটি, নড়াইল জেলা শাখা” এর উদ্যোগে এবং “খড়রিয়া প্রত্যয়ী যুব সংঘ” এর সহযোগিতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন ও রক্তদানে উদ্ভুদ্ধ করণ ১৭ই অক্টোবর (সোমবার) যশোর জেলার অভয়নগর উপজেলার পল্লীমঙ্গল আদর্শ মহাবিদ্যালয়ে এবং হিদিয়া মাধ্যমিক বিদ্যালয়ে প্রাঙ্গণে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। এদিন মোট ২৪২ জনের অধিক শিক্ষার্থীকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে দেওয়া হয়, একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়।

যশোরের পল্লীমঙ্গল আদর্শ মহাবিদ্যালয়ে প্রাঙ্গণে সকাল ১০ টায় ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন পল্লীমঙ্গল আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ জনাব মোঃ খাইরুল বাশার।

ক্যাম্পেইন এর পরিচালনায় ছিলেন বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটি, নড়াইল জেলার সমন্বয়ক মোঃ রেজওয়ান হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন খুলনা জেলা সমন্বয়ক ইমরান নাজির, মোঃ আক্তার, রিয়াজ উদ্দিন, নাসিম উদ্দিন, এস এম তাহাজ্জদ হোসেন এবং সাধারণ স্বেচ্ছাসেবীবৃন্দ।

ক্যাম্পেইন চলাকালীন এক পর্যায়ে নড়াইল জেলা সমন্বয়ক মোঃ রেজওয়ান হোসেন বলেন “আলহামদুলিল্লাহ আমাদের ফ্রি ব্লাড গ্রুপ পরীক্ষা ক্যাম্পেইন সুন্দরভাবে সম্পূর্ণ হয়েছে। আমি আশাকরি ভবিষ্যতে আরও সুষ্ঠ ও সুন্দরভাবে ক্যাম্পেইন পরিচালনা করা সম্ভব। যারা এই ক্যাম্পেইন এর জন্য শারীরিক ও মানসিক ভাবে শ্রম দিয়েছেন তাদেরকে অনেক অনেক ধন্যবাদ। বিশেষ করে ধন্যবাদ জানাই প্রতিষ্ঠাতা আনিসুজ্জামান নাহিদ ভাই ও প্রধান সমন্বয়ক এহসানুল হক জয় ভাই এবং খুলনা বিভাগীয় সমন্বয়ক ফারহান আহমেদ সুমন ভাইকে যারা দূর থেকে আমাদের ক্যাম্পেইন সম্পর্কে খোঁজ খবর ও বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দিয়েছেন। ইনশাআল্লাহ পরবর্তিতে আরও বড় পরিসরে ক্যাম্পেইন আয়োজন করা হবে।”

উল্লেখ্য, আজ মোট ২৪২ জন শিক্ষার্থী ও এলাকাবাসীকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে দেওয়া হয়েছে। সারাদেশব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনের অংশ হিসেবে নড়াইলে সংগঠনটির ৩৩ তম ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

—-প্রেস বিজ্ঞপ্তি