October 3, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, September 21st, 2022, 1:08 pm

বরগুনায় পরিবহন শ্রমিকের ধর্মঘট প্রত্যাহার

ফাইল ছবি

বরগুনায় বাস ধর্মঘট প্রত্যাহার করেছে জেলা দূরপাল্লার যাত্রীবাহী পরিবহন পরিচালনা কমিটি। মঙ্গলবার রাতে পরিবহন শ্রমিকরা তাদের ধর্মঘট প্রত্যাহার করে।

বুধবার সকাল থেকে বরগুনা জেলায় বাস চলাচল স্বাভাবিক হয়েছে।

মিনিবাস ও কোচ মালিক সমিতির সভাপতি কিসলু বলেন, ‘মঙ্গলবার রাতে আমরা জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছি এবং তারা আমাদের সব দাবি পূরণের আশ্বাস দিয়েছেন।’

ইউনিয়ন নেতাদের মতে, জেলা প্রশাসন তাদের দাবি পূরণের আশ্বাস দিলে সংক্ষুব্ধ পরিবহন শ্রমিকরা তাদের আন্দোলন প্রত্যাহার করে।

বরগুনার পরিবহন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক এ কে আজাদ বাবলু বলেন, সোমবার সকাল থেকে আমরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছিলাম। এ তথ্য জানার পর জেলা প্রসাশক আমাদের বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সভায় ডাকেন।

তিনি আরও বলেন, বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয় টানা তিন ঘণ্টার বৈঠকে সিদ্ধান্ত হয় বুধবার থেকে বাস চলাচল করবে। এছাড়াও বরিশাল বিভাগীয় আঞ্চলিক সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি সিটি মেয়র সাদিক আব্দুল্লাহর সঙ্গে আলোচনা হয়েছে। তিনিও সম্মতি দিয়েছেন, তাই আমরা ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি।

প্রসঙ্গত, সম্প্রতি বরগুনা-বাকেরগঞ্জ সড়ক দিয়ে ঢাকা-বরগুনা রুটের বাস চলাচল বন্ধ করে দেয় বরিশাল রুপাতলী বাস মালিক সমিতি। ফলে বাসগুলো পটুয়াখালীর মির্জাগঞ্জ এবং বরগুনার আমতলী ফেরি পার হয়ে বরগুনা থেকে ঢাকা এবং ঢাকা থেকে বরগুনা যাওয়া-আসা শুরু করে।

—ইউএনবি