December 9, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, November 4th, 2022, 7:41 pm

বরগুনায় বাসমালিকদের ২ দিনের বাস ধর্মঘট চলছে

ফাইল ছবি

বরগুনায় মহাসড়কে তিন চাকার গাড়ি নিষেদ্ধের দাবিতে দু’দিনের সব ধরনের যাত্রীবাহী বাস ধর্মঘটের ডাক দিয়েছে জেলা বাস মালিক সমিতি।

বৃহস্পতিবার রাতে বরগুনা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. ছগির হোসেন ইউএনবিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুর্ঘটনা এড়াতে সড়কে অবৈধ যানবাহন শ্যালো ইঞ্জিনচালিত থ্রি হুইলার ও ব্যাটারিচালিত অটোরিকশার দৌরাত্ম ও চলাচল বন্ধের দাবিতে শুক্র থেকে শনিবার (৪ ও ৫ নভেম্বর) বরগুনায় দু’দিনের জন্য সব ধরনের যাত্রীবাহী বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

সড়ক-মহাসড়কে অবৈধ থ্রি হুইলার-অটোরিকশার দৌরাত্মের কারণে অনাকাঙ্খিত দুর্ঘটনায় সাধারণ মানুষের জানমালের ক্ষয়-ক্ষতি যেমন হয়, তেমনি পরিবহন ব্যবসায়ীদের ক্ষতি হয়। তাই অবৈধ গাড়ির দৌড়াত্ম ঠেকাতে আমাদের এই ধর্মঘট কর্মসূচি।

তিনি আরও বলেন, ধর্মঘট কর্মসূচির পরেও যদি প্রশাসন অবৈধ থ্রি হুইলার বন্ধ না করে তাহলে, অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট কর্মসূচির ডাক দেয়া হবে।

অন্যদিকে, বরগুনা জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট তারিকুজ্জামান টিটু বলেন,নেতাকর্মীরা যাতে বরিশালে সমাবেশে যেতে না পারেন, এ কারণেই সরকার নানা কৌশল অবলম্বন করছে।

‘কোনো কৌশলই সফল হবে না’দাবি করে তিনি বলেন, বরিশালের জনসমাবেশও জনসমুদ্রে পরিণত হবে।

এ বিষয়ে বরগুনা জেলা প্রশাসক (ডিসি) হাবিবুর রহমান বলেন, মহাসড়কে থ্রি-হুইলার ও অটোরিকশা চলাচল বন্ধের জন্য জেলা আইনশৃঙ্খলার মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছিল। তবে এত বড় মহাসড়কে থ্রি হুইলার ও অটোরিকশা বন্ধ করতে যে পরিমাণ পুলিশ ফোর্স দরকার, সে পরিমাণ পুলিশ সদস্য জেলা পুলিশের কাছে নেই। তাই বন্ধ করা যাচ্ছে না।

তবে বরগুনা পুলিশ সুপার (এসপি) মো. আবদুস সালাম বলেন, সড়কে অটোরিকশা ও থ্রি-হুইলার চলাচল বন্ধের জন্য ব্যবস্থা নেবেন বরগুনা ডিসি হাবিবুর রহমান। ডিসি সাহেব যদি অবৈধ ওইসব যান চলাচল বন্ধের জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, তখন পুলিশ ফোর্স চাইলে আমরা তা দেয়ার চেষ্টা করবো।

—-ইউএনবি