May 30, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 22nd, 2024, 1:57 pm

বরিশালে ওভারটেক করার সময় গাছে বাসের ধাক্কা, নিহত ১

বরিশালে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে যাত্রীবাহী বাসের ধাক্কা লেগে এক নারী যাত্রী নিহত হয়েছেন। এ সময় ৮ যাত্রী গুরুতর আহত হন। তাদের বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে নিহতের নাম-পরিচয় শনাক্ত করতে পারেনি পুলিশ।

বৃহস্পতিবার (২২ জানুয়ারি) রাত সোয়া ১০টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার পশ্চিম বেজহার এলাকায় এ ঘটনা ঘটে।

এসব তথ্য নিশ্চিত করেছেন গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল মোল্লা।

দুর্ঘটনার সময় বাসের ছাদ উড়ে যায় এবং ঘটনাস্থলেই ওই নারীর মৃত্যু হয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

আহতরা হলেন- পিরোজপুরের স্বরূপকাঠি এলাকার বাসিন্দা সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার দেলোয়ার হোসেন, একই জেলার আব্দুল আউয়াল, উজিরপুর উপজেলার বাসিন্দা ও ঢাকা মহানগর পুলিশের নারী কনস্টেবল উজিরপুর উপজেলার বাসিন্দা নিপা আক্তার, একই উপজেলার অনিমেষ, দশমিনা উপজেলার বাবলু হোসেন, আমতলী উপজেলার মশিউর রহমান, শরিয়তপুরের ঘোষাইরহাট এলাকার বাসিন্দা, বরিশালের অপসোনিন কোম্পানির কর্মকর্তা নাসির উদ্দীন, একই কোম্পানির কর্মকর্তা ও ঝালকাঠির বাসিন্দা মশিউর রহমান।

ওসি গোলাম রসুল মোল্লা বলেন, দুর্ঘটনার খবর পেয়ে গৌরনদী ফায়ার সার্ভিস, মডেল থানা ও হাইওয়ে পুলিশের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। তারপর আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। গুরুতর আহত ৮ জনকেই বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। পাশাপাশি নিহতের নাম ও পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

দুর্ঘটনা কবলিত বাসের যাত্রীরা জানান, তাদের বহনকরী হানিফ পরিবহনের বাসটি আরেকটি গাড়িকে ওভারটেক করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের একটি গাছের সঙ্গে সজোরে ধাক্কা দেয়। এতে মুহূর্তের মধ্যে বাসের ছাদ উড়ে যায়। এ সময় ঘটনাস্থলে এক ব্যক্তির মৃত্যু হয়।

গৌরনদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বিপুল হোসেন বলেন, ঘটনাস্থলে নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। পাশাপাশি আহতদের প্রথমে গৌরনদী ও পরে শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে।

—-ইউএনবি