August 11, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, July 26th, 2022, 9:42 pm

বরিশালে বিআরটিসি বাসের ধাক্কায় ৬ জন নিহতের ঘটনায় চালক গ্রেপ্তার

বরিশালের বাকেরগঞ্জে বিআরটিসি বাসের ধাক্কায় ইজিবাইকের ছয় যাত্রী নিহতের ঘটনায় ওই বাসের চালক জাহাঙ্গীর শিকদারকে (৪১) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার বেলা ১১টায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব -৮ এর উপ-পরিচালক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

গ্রেপ্তার জাহাঙ্গীর শিকদার বরিশালের গৌরনদী উপজেলার কাশেমাবাদ এলাকার হামেদ শিকদারের ছেলে ও বিআরটিসি বাসের চালক।

সংবাদ বিজ্ঞপ্তিতে মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, গত ২০ জুলাই দুপুর ১২টার দিকে বাকেরগঞ্জ থেকে ব্যাটারিচালিত ইজিবাইক চালক হাসিব খান ছয়জন যাত্রীসহ ভরপাশা রুইতারপার যাচ্ছিলেন। অপরদিকে পটুয়াখালী থেকে বিআরটিসি বরিশাল ডিপোর একটি যাত্রীবাহী বাস বাকেরগঞ্জ বাসস্ট্যান্ডের দিকে যাচ্ছিল। পথে বাকেরগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কার্যালয় অতিক্রমকালে বিআরটিসি বাসটি অপর একটি যাত্রীবাহী বাসের সঙ্গে পাল্লা দিয়ে বেপরোয়া গতিতে ইজিবাইকটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে চারজনে এবং বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে আরও দুই জনের মৃত্যু হয়।

এতে আরও জানানো হয়, বাকেরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল থেকে দুর্ঘটনাকবলিত বিআরটিসি বাস ও ইজিবাইক জব্দ করে। তবে বিআরটিসি বাসের চালক বাস ফেলে রেখে ঢাকায় পালিয়ে যায়। এই ঘটনায় ইজিবাইক চালকের ছেলে বাদী হয়ে বাকেরগঞ্জ মডেল থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা করেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মামলা দায়েরের পর র‌্যাব-৮ এর একটি দল তথ্যপ্রযুক্তির মাধ্যমে পালিয়ে থাকা বাসের চালক জাহাঙ্গীর শিকদারকে সোমবার রাতে রাজধানীর খিলগাঁও এলাকা থেকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার হওয়া আসামিকে বাকেরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের উপ-পরিচালক।

—ইউএনবি