July 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, February 13th, 2024, 7:58 pm

বরিশালে বোমা উদ্ধারকালে বিস্ফোরণ, ২ পুলিশসহ আহত ৩

বরিশালের গৌরনদী পৌর এলাকায় বোমা বিস্ফোরণে ২ পুলিশ সদস্যসহ তিনজন আহত হয়েছেন। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে এই ঘটনা ঘটে।

গৌরনদী মডেল থানার ওসি (তদন্ত) মাজহারুল ইসলাম দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

আহতদের উদ্ধার করে বরিশাল শের ই বাংলা চিকিৎসা মাহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছিল।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও আহত সূত্রে জানা গেছে, সোমবার দিবাগত রাতে ওই এলাকায় রাজু হাওলাদারের পরিত্যক্ত বাথরুমের মধ্যে অজ্ঞাতনামা দুষ্কৃতকারীরা বোমা রেখে তালাবদ্ধ করে রাখে।

মঙ্গলবার সকালে বিষয়টি দেখে তালা ভাঙেন রাজু হাওলাদারের ছেলে মাসুম। পরে তিনি একটি বালতির মধ্যে ১০ থেকে ১২টি বোমা দেখে পুলিশকে খবর দেন। খবর পেয়ে গৌরনদী মডেল থানার এসআই কামাল হোসেন ও কনস্টেবল মিজানুর রহমান ঘটনাস্থলে যান।

পরে বালতির মধ্যে থাকা বোমা উদ্ধারের সময় আকস্মিক বিস্ফোরণ ঘটে। এতে এসআই কামাল হোসেন, কনস্টেবল মিজানুর রহমান ও মাসুম হাওলাদার গুরুতর আহত হন।

খবর পেয়ে তাৎক্ষণিক গৌরনদী ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে গৌরনদী উপজেলা হাসপাতালে ভর্তি করেন। পরে তাদের শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মাজহারুল ইসলাম তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, আহতদের শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনাটির পূর্ণাঙ্গ তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

—-ইউএনবি