September 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 22nd, 2022, 3:16 pm

বরিশালে শোক সভায় ছাত্রলী‌গের দুই গ্রুপে সংঘর্ষ

বরিশালে জাতীয় শোক দিবস ও একুশ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরণ অনুষ্ঠানে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে মারামারি এবং ধাওয়া পাল্টা ধাওয়া ঘটনা ঘটে। রবিবার রাত পৌ‌নে ৯টার দিকে নগরীর ২১নং ওয়ার্ডের অক্সফোর্ড মিশন রোডে এই ঘটনা ঘটে।

তবে ছাত্রলীগের এই অপ্রীতিকর ঘটনার খবর জানা নেই বলে দাবি করেছেন মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহমেদ মান্না।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার বরিশাল সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ডে জেলা ও মহানগর আওয়ামী লীগের শোক দিবস ও একুশ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা এবং দোয়া অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

অনুষ্ঠানের শুরুতে সামনে দাঁড়ানো নিয়ে সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ এবং ২১ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের দুই গ্রুপের বিরোধ বাঁধে। এই সময় উপস্থিত নেতারা তাদের শান্ত করে। এরপর অতিথিরা অনুষ্ঠানস্থল ত্যাগ করা সঙ্গে সঙ্গেই ছাত্রলীগের দুই গ্রুপ আবারও হামলায় জড়িয়ে পড়ে এবং চেয়ার ভাঙচুরও করে। এই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহমেদ মান্না বলেন, ‘অনুষ্ঠান শেষে আমরা সবাই বেরিয়ে এসেছি। যতসময় অনুষ্ঠান হয়েছে ততক্ষণে কোন ঘটনা ঘটেনি। আমরা বেরিয়ে আসার পরে কোন ঘটনা ঘটেছে কিনা আমার জানা নেই।

ব‌রিশাল কোতোয়ালি ম‌ডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল ক‌রিম ব‌লেন, ২১ নম্বর ওয়া‌র্ডে কো‌নো ধর‌নের মারামা‌রির খবর জানা নেই। অভি‌যোগ পে‌লে ব‌্যবস্থা নেয়া হ‌বে।

—ইউএনবি