August 9, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, July 6th, 2022, 8:41 pm

বরিশালে সড়ক দুর্ঘটনায় আহত ৩৩

বরিশালের গৌরনদীতে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ৩৩ যাত্রী আহত হয়েছে। বুধবার দুপুরে উপজেলার ঢাকা-বরিশাল মহাসড়কের খাঞ্জাপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ১৮ জনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

গৌরনদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. বিপুল হোসেন জানান, বুধবার দুপুর ১২টার দিকে মহাসড়কের খাঞ্জাপুর এলাকায় আল মোবারাকা ও বরিশাল এক্সপ্রেস নামের দুই যাত্রীবাহী পরিবহনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ৩৩ জনকে আহতবস্থায় উদ্ধার করে উপজেলা হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, দুর্ঘটনার পরপরই মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

গৌরনদী হাইওয়ে থানার সার্জেন্ট মাহাবুবুর রহমান বলেন, যাত্রীবাহী সিলেট থেকে বরিশালগামী আল মোবারাকা পরিবহন ও বরিশাল থেকে ঢাকাগামী বরিশাল এক্সপ্রেসওয়ে পরিবহনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার কারণে যান চলাচল বিঘ্নিত হলেও সাড়ে তিন ঘন্টা পর পুরোপুরি স্বাভাবিক হয়। বাস দুটি জব্দ করা হয়েছে। তবে বাসের চালক বা হেলপার কাউকে আটক করা যায়নি।

তিনি বলেন, দুই বাসের দুর্ঘটনার পর ঢাকা থেকে বরিশালগামী সাকুরা পরিবহনের একটি বাস সড়কের পাশ দিয়ে শক্ত মাটি ভেবে তার ওপর দিয়ে গন্তব্যে যেতে চাইলে কাঁদায় আটকে পরে। পরিবহন কর্তৃপক্ষ বাসটিকে উদ্ধারের চেষ্টা করছে।

অপরদিকে ঢাকা-বরিশাল মহাসড়কের নগরীর কাশিপুর এলাকায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষের খবর পাওয়া গেছে। তবে এতে কেউ আহত হয়নি।

—ইউএনবি