November 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, February 2nd, 2022, 7:09 pm

বরিশালে সিটি মেয়রের বিরুদ্ধে মামলা

আদাল‌তের নির্দেশ উ‌পেক্ষা ক‌রে স্থি‌তাবস্থা থাকা জ‌মি‌তে শিশু পার্ক নির্মান কাজ চা‌লি‌য়ে যাওয়ায় ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের (বসিক) মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুখ হো‌সে‌নের বিরু‌দ্ধে ভায়োলেশন মামলা দা‌য়ের করা হ‌য়েছে।

বুধবার সকা‌লে বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন আদাল‌তের বেঞ্চ সহকা‌রি মো. জালাল ও বাদী প‌ক্ষের আইনজীবী আজাদ রহমান।

এর আগে মঙ্গলবার দুপু‌রে ব‌রিশাল সদর সি‌নিয়র সহকা‌রি জজ আদাল‌তে নগরীর কা‌জিপাড়া এলাকার বা‌সিন্দা ব্যবসায়ী ম‌নোয়ার হো‌সেন হাওলাদার মামলা‌টি ক‌রেন। বিচারক রুবাইয়া আ‌মেনা মামলা‌টি আম‌লে নি‌য়ে পরবর্তী আ‌দে‌শের জন্য দিন ধার্য্য করে‌ছেন।

মামলার এজাহার সূ‌ত্রে জানা যায়, ঢাকা-ব‌রিশাল মহাসড়ক সংলগ্ন নগরীর ২২নং ওয়া‌র্ডের ম‌ধ্যে সাহান আরা আব্দুল্লাহ শিশু পার্ক নির্মা‌ণের কাজ কর‌ছে ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশন। কা‌জিপাড়া এলাকার বা‌সিন্দা ম‌নোয়ার হো‌সেন হাওলাদা‌রের জ‌মি‌তে ২০১৯ সা‌ল থেকে আদালতের স্থি‌তিবস্থার নির্দেশ থাকা স‌ত্ত্বেও পার্ক নির্মা‌ণের জন্য সি‌টি কর‌পো‌রেশন ম‌নোয়া‌রের মেসার্স হাওলাদার এন্টারপ্রাইজ না‌মের ব্যবসা‌য়িক প্রতিষ্ঠান বুল‌ডোজার দি‌য়ে গুঁ‌ড়ি‌য়ে দিয়ে সেখা‌নেই পার্ক নির্মাণ কাজ শুরু করা হয়। বিবাদী‌দের আদাল‌তের স্থি‌তিবস্থার কথা জানা‌লেও তারা তা তোয়াক্কা ক‌রে‌নি ব‌লে মামলায় উ‌ল্লেখ করা হয়।

প্রসঙ্গত, ঢাকা-ব‌রিশাল মহাসড়‌কের পা‌শে থ্রি হুইলার চলাচ‌লের জন্য নি‌র্মিত সড়ক ও জনপ‌থের সড়‌কে সি‌টি কর‌পো‌রেশন কো‌নো অনুম‌তি ছাড়া শিশু পার্ক নির্মাণ কর‌ছে। মহাসড়‌কের পা‌শে ঝুঁকিপূর্ণ ভা‌বে শিশু পার্ক নির্মাণ করা নি‌য়ে ই‌তোম‌ধ্যে বিতর্ক সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে।

সড়ক ও জনপথ বিভা‌গের সড়ক দখল ক‌রে পার্ক নির্মাণের কাজ চল‌লেও তা জা‌নে না বলে জানিয়েছেন সড়ক ও জনপথ বিভাগ।

—ইউএনবি