June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, April 3rd, 2024, 8:32 pm

বর্তমান যুগের মেয়েরা বয়সের দোষেই ভুল করে: রাজ রিপা

অনলাইন ডেস্ক :

৭০-৮০ ভাগ বাংলাদেশের মেয়েরা আছে, যারা যৌবনের সময় ভুল পথে যায়- এমনটাই মন্তব্য করেছেন অভিনেত্রী রাজ রিপা। সম্প্রতি নিজের অভিনীত ময়না সিনেমা প্রসঙ্গে কথা বলতে গিয়ে, উদাহরণ টেনে এমন অভিমত প্রকাশ করেন তিনি।রাজ রিপা বলেন, আমরা কিন্তু ছোটবেলা থেকে বড় হই, স্বামীর ঘরে যাওয়ার আগ পর্যন্ত বাবা-মায়েরা চতাদের চোখে চোখে রাখে। যেন একটা ফুলের টোকা তার মেয়ের গায়ে না লাগে। খুব পবিত্র রাখতে চায় তার মেয়েকে। কিন্তু আমাদের যে সময়, যৌবনের যে সময়তা আমরা পার করে আসছি বা আমরা যে যৌবনের বয়সে আসি- আমরা অনেক সময় অনেককিছু ভুল করে বসি।

তিনি ভুল করার এই সময়টার কথা উল্লেখ করে বলেন, আমরা অনেক ভুল পথে চলে যাই। অনেক বাজে কাজে লিপ্ত হই, তো সেই উপলক্ষে আমাদের সমাজে ৯০ ভাগ মেয়ে বা ৭০-৮০ ভাগ বাংলাদেশের মেয়েরা আছে, যারা যৌবনের সময় ভুল পথে যায়। আমরা যখন স্কুল কলেজে যেতাম, যখন টিউশনি পড়তে যেতাম, সেই সময় আমরা কিন্তু কলেজ ফাঁকি দিয়ে স্কুল ফাঁকি দিয়ে বয়ফ্রেন্ডের সঙ্গে দেখা করতে চলে যেতাম। আমরা অনেক মেয়েই আছি যারা বাবা-মায়ের সম্মান, বিশ্বাসটা নষ্ট করে ফেলেছি। রাজ রিপা বলেন, ইসলামের দৃষ্টিতে যদি বলতে যাই বলবো এটা জেনা। তো জেনা আমরা অনেকভাবেই করি।

চোখের জেনা আছে, মুখের জেনা আছে। দৃষ্টিভঙ্গির জেনা আছে। ছেলেমেয়ের বিয়ে করার আগে যে শারীরিক সম্পর্কটা হয়, সেটা তো জেনা আছে। আমাদের দেশে এটা প্রচুর পরিমাণে হচ্ছে, প্রচুর পরিমাণে। বিয়ের আগে শারীরিক সম্পর্কটা ইউরোপ কান্ট্রি বা দেশের বাইরে যেগুলো হয় খুব ইজি পানির মতো হয়ে গেছে। ময়না সিনেমার কথা উল্লেখ করে বলেন, তো এই সমাজে এই সময়টার জন্য, ময়না নামে; বাবা-মায়ের অন্ধ বিশ্বাসই বলেন, মনে করছে আমার মেয়েটা কিছু করছে না। আমার মেয়েটা সেফ থাকবে। কিন্তু না বয়সের দোষে আমরা ভুল করি।

বাবা মায়ের দায়িত্ব একটা নির্দিষ্ট বয়সে বিয়ে দিয়ে দেওয়া, পরকীয়া যেন না হয় শ্বশুর শাশুড়ির সঙ্গে, হাজবেন্ডের দায়িত্ব ধরে রাখা। এটা আসলে করতে হবে। আমার ময়না সিনেমাতে এ গল্প গুলো আছে।