December 8, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 16th, 2021, 9:02 pm

বস্তিতে করোনার টিকা দেয়া শুরু

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল ৮টা থেকে ঢাকার কড়াইল বস্তিতে টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। ছবি: মঈন আহমেদ

নিজস্ব প্রতিবেদক:

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বস্তিবাসীদের টিকাদান কর্মসূচি শুরু করেছে সরকার। মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল ৮টা থেকে ঢাকার কড়াইল বস্তিতে এ টিকা দেওয়ার মাধ্যমে কার্যক্রম শুরু হয়। এরপর দেশের অন্যান্য জেলার বস্তিতে টিকা দেওয়ার পরিকল্পনা রয়েছে সরকারের।

কড়াইল বস্তিসহ ঢাকার বড় তিন বস্তিতে টিকা দেওয়া হচ্ছে। এগুলো হলো- কড়াইল, ভাসানটেক ও মোহাম্মদপুর বস্তি। পর্যায়ক্রমে রাজধানীর অন্যান্য বস্তিতেও টিকা দেওয়া হবে।

এর আগে, সোমবার (১৫ নেভেম্বর) রাজধানীর করাইল বস্তির বাসিন্দাদের টিকাদানের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল ৮টা থেকে ঢাকার কড়াইল বস্তিতে টিকাদান কর্মসূচি শুরু হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ একটি স্বস্তিদায়ক জায়গায় রয়েছে। আমরা করোনা সংক্রমণ মোকাবিলা করতে পেরেছি। আজকে মাত্র চারজনের মৃত্যু হয়েছে। তবে সংক্রমণটা কিছুটা বেড়েছে। আমরা গত মাস খানেক যাবৎ দেখছি দেশের সংক্রমণ এবং মৃত্যুর হার অনেকটাই একইরকম। আমরা চাই দেশের সংক্রমণ এবং মৃত্যু শূন্যের কোটায় চলে আসুক। সকলে মিলে একসঙ্গে কাজ করলে আমরা আশা করি দ্রুতই শূন্যে নেমে আসবে।

কীভাবে টিকা দেওয়া হবে? সে বিষয়ে তিনি বলেন, উপস্থিতির ভিত্তিতেই যারা আসবে তাদের অন স্পটে নিবন্ধন করানো হবে। আমরা আগেও অনেক জায়গায় যারা নিবন্ধন করেনি তাদের এনআইডি অথবা জন্মনিবন্ধনের মাধ্যমেই নিবন্ধন করিয়ে টিকা দিয়েছি। তবে অবশ্যই ১৮ বছর বয়সীদের দেওয়া হবে, এর নিচে নয়।