May 21, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, March 9th, 2022, 8:30 pm

বহুমুখী পাটপণ্য মেলার শেষ দিনে ব্যাপক জনসমাগম

ফাইল ছবি

বহুমুখী পাটপণ্য মেলার শেষ দিনে ব্যাপক লোক সমাগম হয়েছে বলে আয়োজকরা জানিয়েছেন।

এর আগে রবিবার রাজধানীর ফার্মগেটের মনিপুরী পাড়ায় জুট ডাইভারসিফিকেশন প্রোডাক্ট সেন্টার (জেডিপিসি) এর প্রাঙ্গণে তিন দিনব্যাপী বহুমুখী পাটপণ্য মেলার আয়োজন করা হয়। মঙ্গলবার ছিল এ আয়োজনের শেষ দিন।

মেলায় ৩৩টি স্টলে বৈচিত্র্যময় পাটজাত পণ্যের উদ্যোক্তারা ২৮২টি পণ্য প্রদর্শন করেন। আর ৩৩ জন উদ্যোক্তার মধ্যে তিনজন সেরা ডিসপ্লে পুরস্কার পেয়েছেন।

হোলি ক্রাফট অ্যান্ড ফ্যাশনের সিইও মো. কামরুল হোসেন প্রথম পুরস্কার জিতেছেন, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার পেয়েছেন যথাক্রমে সুসং ফ্যাশনের মো. জাকিরুল ইসলাম ওকুল এবং ‘ক্র্যাফট ভিশন’-এর ইব্রাহিম খলিল।

মেলার সমাপনী অনুষ্ঠানে জেডিপিসির নির্বাহী পরিচালক এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কালাম বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

তিনি বলেন, ‘এটা মাত্র শুরু। পাটের বহুমুখী পণ্য ব্যবহারে মানুষকে উৎসাহিত করতে বিভিন্ন শহরে এ ধরনের আরও মেলার আয়োজন করা হবে।’

মোহাম্মদ আবুল কালাম বিদেশি ক্রেতাদেরও আকৃষ্ট করতে উদ্যোক্তাদের পণ্যের গুণগতমান উন্নত করার আহ্বান জানান।

মঙ্গলবার সন্ধ্যায় জেডিপিসি একটি শিল্প প্রতিযোগিতারও আয়োজন করে। শিল্পীরা সেখানে বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী উদযাপনের বিভিন্ন থিম আঁকেন।

শিল্পী রাশিদুল ইসলাম প্রথম, মনিরুল আলম দ্বিতীয় এবং এস এম মিজানুর রহমান তৃতীয় পুরস্কার পান।

টুইঙ্কল ক্রাফট ক্রাফটের স্বত্বাধিকারী মরিয়ম নার্গিস ইউএনবিকে বলেন, ইউরোপে বহুমুখী পাটজাত পণ্যের চাহিদা বাড়ছে। তিনি তরুণ উদ্যোক্তাদের বহুমুখী পাটজাত পণ্য উৎপাদন শুরু করার আহ্বান জানান।

—-ইউএনবি