June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 19th, 2024, 7:40 pm

বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেপ্তার

অনলাইন ডেস্ক :

ভারতের লোকসভা নির্বাচন চলাকালীন একের পর এক টাকা উদ্ধারের ঘটনা ঘটছে। এবার বাংলাদেশি টাকা সীমান্ত দিয়ে পাচার করতে গিয়ে ধরা পড়লেন পশ্চিমবঙ্গের এক সিপিএম নেতা! যা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে। উত্তর ২৪ পরগনার বসিরহাটের স্বরূপনগরের হাকিমপুর সীমান্তে বাংলাদেশি টাকা পাচারের সময় তাকে হাতেনাতে ধরে ফেলে বিএসএফ জওয়ানরা। ওই সময় তার কাছ থেকে ৩ লাখ ৬০ হাজার টাকা জব্দ করা হয়। জানা গেছে, আটক ব্যক্তির নাম শহিদুল ইসলাম। তিনি এলাকায় সিপিএম নেতা বলেও পরিচিত।

পশ্চিমবঙ্গ পুলিশ সূত্র জানিয়েছে, শহিদুল ইসলাম গায়ে চাদর জড়িয়ে, তার নীচে ৩ লক্ষ ৬০ হাজার টাকা পাচার করছিল। উদ্ধারের পর জানা যায়, সেগুলি সবই বাংলাদেশি নোট। তদন্তকারীরা মনে করছেন,ভারত থেকে বাংলাদেশে টাকা পাচার করার চেষ্টা চলছিল। বিএসএফের ১১২ নম্বর ব্যাটেলিয়নের সীমান্তরক্ষী বাহিনী জওয়ানরা ওই যুবককে আটক করে। হাকিমপুর চেকপোস্ট থেকে তাকে আটক করে তুলে দেওয়া হয় পুলিশের হাতে। জেরায় শহিদুল ইসলাম জানিয়েছে, তার বাড়ি স্বরূপনগরের হাকিমপুর গ্রাম পঞ্চায়েতের বিথারী এলাকায়। ঘটনার তদন্ত শুরু করেছে বিএসএফ ও স্বরূপনগর থানার পুলিশ।

জানা গেছে, গত পঞ্চায়েত ভোটে সিপিএমের পঞ্চায়েত সমিতির প্রার্থী ছিলেন শহিদুল। ২০ মে পঞ্চম দফায় ভোট রয়েছে উত্তর ২৪ পরগনা জেলায়। তার আগে সিপিএম নেতার কাছ থেকে বিপুল পরিমাণ বাংলাদেশি টাকা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। এই ব্যাপারে সন্দেশখালির সাবেক বিধায়ক এবারের লোকসভা ভোটে বসির হাটের প্রার্থী নিরাপদ সর্দার বলেন,আমি এ ব্যাপারে কিছুই জানি না। আমি গোটা বিষয়টি জেনে তারপর বলব। আটক শহিদুলের সঙ্গে আন্তর্জাতিক পাচার চক্রের যোগ খতিয়ে দেখছে পুলিশ।