April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, March 4th, 2024, 7:44 pm

বাংলাদেশি বংশোদ্ভূত যুবকের তথ্য চেয়ে ২০ হাজার ডলার পুরস্কার ঘোষণা এফবিআইয়ের

বাংলাদেশি বংশোদ্ভূত রুহেল চৌধুরীকে ধরিয়ে দিতে পারলে ২০ হাজার মার্কিন ডলার পুরস্কার ঘোষণা করেছে যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)।

নিউ ইয়র্কের কুইন্সের হোলিস, কুইন্স ভিলেজ এবং জ্যামাইকা অঞ্চলের সঙ্গে রুহেলের সম্পর্ক রয়েছে। তিনি নিজের ব্যবহৃত গাড়ি পরিবহন ও বিক্রি করতে পারেন বলে জানিয়েছে এফবিআই।

রুহেল চৌধুরী ২০২৩ সালের ২৭ মার্চ এবং ২০২৩ সালের ১১ মে নিউইয়র্কের কুইন্সে দুটি অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত।

তিনি এবং অন্যরা ভুক্তভোগীদের রাস্তা থেকে অপহরণ করেছিলেন এবং তারপরে তাদের ছিনতাই, নির্যাতন এবং তাদেরকে মাদক সেবন করিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে।

একজন ভুক্তভোগীকে মুক্তিপণের জন্য আটক করা হয়েছিল এবং যৌন নির্যাতন করা হয়েছিল।

অপহরণের সময় রুহেল ভুক্তভোগীদের আটক করে কুইন্সের বিভিন্ন স্থানে নিয়ে যাওয়ার জন্য ব্যবহৃত গাড়ি সরবরাহ ও চালিয়েছিল বলে অভিযোগ রয়েছে।

তিনি ভুক্তভোগীদের মারধর ও হুমকিও দেন বলে অভিযোগ রয়েছে। রুহেলকে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের পূর্বাঞ্চলীয় জেলা ব্রুকলিনর আদালতে অভিযুক্ত করা হয়। দুটি অপহরণ এবং অপহরণের ষড়যন্ত্রের জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত হওয়ার পর ২০২৪ সালের ৯ জানুয়ারি তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে এফবিআই।

—–ইউএনবি