July 14, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 1st, 2024, 8:10 pm

বাংলাদেশি শ্রমিক নিয়োগে সৌদি আরবের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

ছবি: পি আই ডি

বিভিন্ন খাতে আরও বাংলাদেশি কর্মী নিয়োগের জন্য সৌদি আরবের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সৌদি আরবের শুরা কাউন্সিলের স্পিকার ড. আব্দুল্লাহ মোহাম্মদ ইব্রাহিম আল শেখের নেতৃত্বে একটি প্রতিনিধিদল বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।

সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বৈঠকের বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন।

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন বলেন, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক অত্যন্ত চমৎকার এবং ধর্মীয়, সাংস্কৃতিক ও অর্থনৈতিক সম্পর্কও শক্তিশালী।

সৌদি আরবকে বাংলাদেশের সবচেয়ে বড় শ্রমবাজার উল্লেখ করে তিনি বলেন, সৌদি আরবে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা দু’দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন বলেন, বাংলাদেশে সৌদি বিনিয়োগ ও দ্বিপক্ষীয় বাণিজ্য ক্রমান্বয়ে বাড়ছে। আগামীতে এ বাণিজ্য আরও বাড়বে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি আরও বলেন, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিকে দৃঢ়ভাবে সমর্থন করে বাংলাদেশ এবং গাজায় ইসরায়েলি হামলার তীব্র নিন্দা জানায়।

রাষ্ট্রপতি মুসলিম উম্মাহর শান্তি ও ঐক্য প্রতিষ্ঠায় সৌদি আরবের নেতৃত্বেরও প্রশংসা করেন।

সাক্ষাৎকালে সৌদি আরবের শুরা কাউন্সিলের স্পিকার বলেন, সৌদি সরকার ও জনগণ বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নকে অত্যন্ত গুরুত্ব দেয়।

এছাড়া প্রতিনিধি দল বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করে বলে, বাংলাদেশের উন্নয়নে তাদের সহযোগিতা অব্যাহত থাকবে।

বৈঠকে শুরা কাউন্সিলের সদস্য খালেদ বিন মোহাম্মদ আল বাওয়ারদি, বাংলাদেশে সৌদি আরবের রাষ্ট্রদূত খালেদ বিন মোহাম্মদ আল সাইফ এবং রাষ্ট্রপতির সচিবরা উপস্থিত ছিলেন।

—–ইউএনবি