May 20, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, March 10th, 2022, 9:18 pm

বাংলাদেশে বিনিয়োগ করতে আবুধাবির বিনিয়োগকারীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

ছবি: পি আই ডি

সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগকারীদের বাংলাদেশে লাভজনক সুযোগ নিতে, এর সম্ভাবনাকে কাজে লাগাতে এবং বাংলাদেশকে তাদের বিনিয়োগ ক্ষেত্রে পরিণত করতে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘আসুন এবং বাংলাদেশকে বিনিয়োগের ক্ষেত্রে রূপান্তরিত করুন। আমি আপনাদের সবাইকে আশ্বস্ত করছি বাংলাদেশে এক্ষেত্রে লাভজনক সুযোগ আছে।’

বৃহস্পতিবার বাংলাদেশ-ইউএই জয়েন্ট বিজনেস কাউন্সিলের ভার্চুয়াল ভাষণে তিনি এ আহ্বান জানান।

তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ নিয়ে বাংলাদেশের সঙ্গে একযোগে কাজ করতে দেশটির বিনিয়োগকারীদের আন্তরিক আমন্ত্রণ জানান।

তিনি বলেন, বাংলাদেশ বিশ্বের খুব কম অর্থনীতির মধ্যে একটি যেখানে মহামারির মধ্যেও উন্নয়ন অব্যাহত ছিল।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের টেকসই প্রবৃদ্ধি সম্ভব হয়েছে সুস্পষ্ট লক্ষ্য, বিচক্ষণ পরিকল্পনা, সুশাসন, রাজনৈতিক স্থিতিশীলতা এবং আমাদের কঠোর পরিশ্রমী মানুষ ও উদ্যোক্তাদের অক্লান্ত পরিশ্রমের কারণে। আজ বাংলাদেশ উন্নয়নের অলৌকিক রূপে আবির্ভূত হয়েছে।

এ প্রসঙ্গে তিনি উল্লেখ করেন যে সেন্টার ফর ইকোনমিক্স অ্যান্ড বিজনেস রিসার্চ (সিইবিআর) ভবিষ্যদ্বাণী করেছে যে ২০৩৬ সালের মধ্যে বিশ্বের ২৪তম বৃহত্তম অর্থনীতিতে পরিণত হবে বাংলাদেশ।

তিনি উল্লেখ করেন যে বাংলাদেশ তার ৪১৬ বিলিয়ন মার্কিন ডলারের অর্থনীতিকে শিগগিরই বিশ্বের অন্যতম বৃহত্তম অর্থনীতিতে এবং ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশে পরিণত করার পথে রয়েছে।

—ইউএনবি