August 10, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, July 3rd, 2022, 1:19 pm

বাংলাদেশ-উইন্ডিজ: বৃষ্টিতে পরিত্যক্ত প্রথম টি-টোয়েন্টি

ডমিনিকায় রোসেউর উইন্ডসর পার্কে শনিবার রাতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে।

বৃষ্টির কারণে খেলা শুরু হতে এক ঘণ্টার বেশি দেরি হয়। মেঘাচ্ছন্ন আবহাওয়ায় টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাট করতে পাঠায় স্বাগতিক দলে অধিনায়ক। বৃষ্টির কারণে ম্যাচ ১৬ ওভারে নামিয়ে আনা হয়।

এ ম্যাচে এনামুল হক বিজয় ও মুনিম শাহরিয়ার বাংলদেশের ইনিংস শুরু করেন। তবে ইনিংসের তৃতীয় বলে মাত্র দুই রান করে আকিল হোসেনের শিকার হন মুনিম।

ওভার কমিয়ে আনায় স্বাগতিকদের সামনে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করাতে বাংলাদেশি ব্যাটাররা অনেক ঝুঁকি নিয়েছে। কিন্তু নিয়মিত উইকেট হারানোয় কৌশলটি কাজে লাগেনি।

এক পর্যায়ে ৩৬ রানে এক উইকেট থেকে ৭৭ রানে সাত উইকেট হয়ে যায় বাংলাদেশের। এনামুল (১৬), সাকিব আল হাসান (২৯) এবং নুরুল হাসান সোহান (২৫) ছাড়া স্বাগতিকদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে আর কেউই দুই অঙ্কের স্কোর করতে পারেনি।

লিটন দাস (১৪ বলে ৯), অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ (১৩ বলে ৮) এবং আফিফ হোসেন (২ বলে ০) উইকেটে থিতু হতে ব্যর্থ হয়েছেন।

বাংলাদেশ ১৩ ওভারে আট উইকেটে ১০৫ রান করার পর আবার বৃষ্টি শুরু হলে আম্পায়াররা ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে রোমারিও শেফার্ড তিনটি ও হেইডেন ওয়ালশ নেন দুই উইকেট।

সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ (রবিবার) রাত সাড়ে ১১টায় (বাংলাদেশ সময়) একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে। গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ৭ জুলাই দুই দলের মধ্যে শেষ ম্যাচটি হওয়ার কথা রয়েছে।

—ইউএনবি