June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, October 11th, 2023, 9:35 pm

বাংলাদেশ দল এখন চেন্নাইয়ে

অনলাইন ডেস্ক :

আগামীকাল শুক্রবার বিশ্বকাপে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ধর্মশালায় প্রথম দুটি ম্যাচ খেলে বুধবার দুপুরে চেন্নাইয়ে পৌঁছেছে সাকিব আল হাসানরা। এখানেই হবে টাইগারদের তৃতীয় ম্যাচ। বৃহস্পতিবার ক্রিকেটাররা একবেলা অনুশীলন করার সুযোগ পাবেন। বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচের ভেন্যু ছিল ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন (এইচপিসিএ) স্টেডিয়াম। তাতে শেষ হয়েছে বাংলাদেশের ধর্মশালা পর্ব। ধর্মশালা শেষে বাংলাদেশ দলের এখন পরবর্তী মিশন চেন্নাইয়ে।

সেখানে এমএ চিদম্বরম স্টেডিয়ামে তারা নিউজিল্যান্ডের মুখোমুখি হবে। দলের চেন্নাইয়ে যাওয়ার আগে ফেসবুকে একটি ছবি পোস্ট করেছে বিসিবি। তাতে দেখা গেছে বিমানে বসে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ দাবা খেলায় ব্যস্ত। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছে, ‘বিমানে চেন্নাই যাওয়ার পথে অধিনায়কের চ্যালেঞ্জ গ্রহণ করেছেন মেহেদী হাসান মিরাজ।’ আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপে বাংলাদেশ দারুণ শুরু করেছিল। কিন্তু শুরুর ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি। মঙ্গলবার ইংল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে।

ইংলিশদের বিপক্ষে হারলেও ইতিবাচক দিক নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামতে মরিয়া টিম বাংলাদেশ। বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, ‘আমাদের সামনে বেশ কিছু কঠিন ম্যাচ আছে। গত (মঙ্গলবার) এই হারের পর আমাদের ভেঙে পড়লে চলবে না। ম্যাচের ইতিবাচক বিষয়গুলো নিয়ে সামনের ম্যাচের জন্য প্রস্তুত হতে হবে।’ অবশ্য ওই ম্যাচে যে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে সেটা বলার অপেক্ষা রাখে না। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও নেদারল্যান্ডসকে হারিয়ে দারুণ অবস্থানে কিউইরা। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই তারা অবিশ্বাস্য ক্রিকেট খেলছে। এই অবস্থায় কিউইদের বিপক্ষে কৌঁসুলি হয়ে বাংলাদেশকে মাঠে নামতে হবে।