November 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 2nd, 2022, 3:45 pm

বাংলাদেশ রিসার্চ এন্ড এডুকেশন নেটওয়ার্কের সাথে লিডিং ইউনিভার্সিটির আলোচনা

জেলা প্রতিনিধি, সিলেট:

বাংলাদেশ রিসার্চ এন্ড এডুকেশন নেটওয়ার্ক (BdREN) এর সাথে লিডিং ইউনিভার্সিটির সফল আলোচনা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে বিডিরেন এর উন্নত সংযোগ স্থাপনের মাধ‍্যমে লিডিং ইউনিভার্সিটি ক‍্যাম্পাসকে একটি স্মার্ট ক‍্যাম্পাসে উন্নত করতে বিষয়ে বুধবার (২ নভেম্বর ২০২২) উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলার সাথে বিডিরেন-এর ম‍্যানেজার (ডাটা ও ট্রান্সমিশন) মো. আরিফুল ইসলামের আলোচনা হয়।

আলোচনায় বাংলাদেশ রিসার্চ এন্ড এডুকেশন নেটওয়ার্ক উচ্চতর ক্ষমতাসম্পন্ন কম্পিউটিং, সিমিউলেশন টুল এবং ডেটাসেটের মাধ‍্যমে এডুরেন স্থাপন যার ফলে এর আওতাধীন স্থানে ওয়াফাই নেটওয়ার্ক ব‍্যবহারের সুবিধা থাকবে, ক‍্যাম্পাসে বিনামূল্যে আভ্যন্তরীণ যোগাযোগের জন‍্য একটি ইন্টার টেলিফোনী সিস্টেম প্রতিস্থাপন ও টেলিফোন সংযোগ এবং উন্নত নেটওয়ার্কের সুবিধার্থে লিডিং ইউনিভার্সিটিতে সংযুক্ত বিডিরেন সার্ভিসটির ফাইভার কেবল আন্ডারগ্রাউন্ড করে সংযোজন করার বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।

লিডিং ইউনিভার্সিটির সহকারি ইঞ্জিনিয়ার (আইটি) ধীরেন্দ্র চন্দ্র নাথ সার্বিক বিষয়ে বিডিরেন এর সাথে যোগাযোগ এবং সংযোগ স্থাপনে তদারকি করবেন। উপাচার্য মহোদয়ের কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মফিজুল ইসলাম এবং বিডিরেন এর সহকারি ম‍্যানেজার (বিজনেস ডেভেলপমেন্ট) মো. ইমরানুর রহমান উপস্থিত ছিলেন।