July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 9th, 2023, 8:47 pm

বাংলাদেশ সফরের জন্য আয়ারল্যান্ডের দল ঘোষণা

অনলাইন ডেস্ক :

বাংলাদেশে সফরের জন্য আলাদা দল ঘোষণা করেছে আয়ারল্যান্ড। শুরুতে খবর ছিল টি-টোয়েন্টি লিগ খেলতে বাংলাদেশে আসছেন না তারকা পেসার জশ লিটল। কিন্তু দল প্রকাশের পর দেখা গেলো ওয়ানডে দলে ঠিকই ফিরেছেন। তবে টি-টোয়েন্টিতে রাখা হয়নি। অথচ গত বছর আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলের অন্যতম তারকা তিনি! পূর্ণাঙ্গ সফরে ১৫ মার্চ একটি প্রস্তুতি ম্যাচও খেলবে তারা। এটি আয়ারল্যান্ডের জন্য ঐতিহাসিক একটি সফর। কারণ, এবারই প্রথম বাংলাদেশে পূর্ণাঙ্গ সফরে আসছে আইরিশরা। তার আগে ২০০৮ সালে শুধু তিন ওয়ানডের জন্য বাংলাদেশ সফর করেছিল। একটি টেস্ট দিয়ে আবার দীর্ঘ বিরতির পর সাদা পোশাকে ফিরছে আয়ারল্যান্ড। যা আবার বাংলাদেশের বিপক্ষে তাদের প্রথম টেস্টও। সিলেটে সিরিজ শুরু হবে ওয়ানডে দিয়ে। তারপর চট্টগ্রামে টি-টোয়েন্টি। সর্বশেষ ঢাকায় একমাত্র টেস্ট অনুষ্ঠিত হবে। তারা ঢাকার মাটিতে পা রাখবে ১২ মার্চ।
বাংলাদেশ সফরে আয়ারল্যান্ড স্কোয়াড:
ওয়ানডে স্কোয়াড: অ্যান্ড্রু বালবার্নি, মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, স্টিফেন ডোহেনি, গ্রাহাম হিউম, ম্যাথিউ হামফ্রেস, জশ লিটল, অ্যান্ড্রু ম্যাকব্রিন, ব্যারি ম্যাকক্যার্থি, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট।
টি-টোয়েন্টি স্কোয়াড: অ্যান্ড্রু বালবার্নি, মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, ম্যাথিউ হামফ্রেস, ব্যারি ম্যাকক্যার্থি, কনর অলফার্ট, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট ও ক্রেইগ ইয়াং।
টেস্ট স্কোয়াড: অ্যান্ড্রু বালবার্নি, মার্ক অ্যাডায়ার, মারে কমিন্স, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, ম্যাথিউ হামফ্রেস, অ্যান্ড্রু ম্যাকব্রিন, ব্যারি ম্যাকার্থি, জেমস ম্যাককালাম, পিজে মুর, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট।
সিরিজের পূর্ণাঙ্গ সূচি:
১৮ মার্চ- প্রথম ওয়ানডে, ভেন্যু- সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম
২০ মার্চ- দ্বিতীয় ওয়ানডে, ভেন্যু- সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম
২৩ মার্চ- তৃতীয় ওয়ানডে, ভেন্যু- সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম
২৭ মার্চ- প্রথম টি-টোয়েন্টি, ভেন্যু- চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম
২৯ মার্চ- দ্বিতীয় টি-টোয়েন্টি, ভেন্যু- চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম
৩১ মার্চ- তৃতীয় টি-টোয়েন্টি, ভেন্যু- চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম
৪ এপ্রিল- একমাত্র টেস্ট, ভেন্যু- মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম।