June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 12th, 2023, 7:56 pm

বাংলাদেশ সফরের জন্য পাকিস্তানের দল ঘোষণা

অনলাইন ডেস্ক :

সাকিব আল হাসানররা ব্যস্ত বিশ্বকাপ খেলতে। এই সময়টাতে বাংলাদেশের নারী ক্রিকেটাররাও ব্যস্ত সময় কাটাবে। ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে শুরু হবে সিরিজ। এই সিরিজের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখনো সূচি ঘোষণা করেনি, করেনি দল ঘোষণাও। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড বৃহস্পতিবার দল ঘোষণা করেছে। ঘোষিত দলে ১৫ জন ছাড়াও ৩ জন রিজার্ভ ক্রিকেটার রেখেছে পিসিবি।

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান দলে ফিরছেন অভিজ্ঞ ক্রিকেটার ইরাম জাভেদ। প্রায় এক বছর পর জাতীয় দলে ফিরলেন এই ক্রিকেটার। এ ছাড়া গত মাসে দক্ষিণ আফ্রিকা নারী দলের বিপক্ষে খেলা শাওয়াল জুলফিকার এবং সায়দা আরুব বাংলাদেশ সফরের দল থেকে বাদ পড়েছেন। ইনজুরির কারণে নেই ফাতিমা সানা। এই সফরে সমসংখ্যক তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল।

তিনটি ওয়ানডে ম্যাচই আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপের অংশ। ২০ অক্টোবর বাংলাদেশে পৌঁছানোর কথা পাকিস্তানের। বিসিবি ২/১ দিনের মধ্যেই সূচি ও ভেন্যু চূড়ান্ত করে ফেলবে। ধারণা করা হচ্ছে ঢাকায় ও চট্টগ্রামে সীমিত ওভারের এই সিরিজটি অনুষ্ঠিত হবে। বাংলাদেশ নারী দল এই মুহূর্তে চট্টগ্রামে ক্যাম্প করছে।

পাকিস্তান স্কোয়াড: নিদা দার (অধিনায়ক), আলিয়া রিয়াজ, বিসমাহ মারুফ, ডায়ানা বেগ, ঘুলাম ফাতিমা, ইরাম জাভেদ, মুনিবা আলী (উইকেটরক্ষক), নাজিহা আলভি (উইকেটরক্ষক), নাসরা সুন্ধু, নাটালিয়া পারভাইজ, সাদাফ শামাস, সাদিয়া ইকবাল, সিদরা আমিন, উম্মে হানি এবং ওয়াহিদা আক্তার।