June 21, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 21st, 2024, 3:48 pm

বাংলাদেশ সর্বজনীন দলের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক :

বাংলাদেশ সর্বজনীন দলের দ্বি-বার্ষিক সম্মেলন মঙ্গলবার সকাল ১০.০০ টায় রাজধানীর শিশু কল্যাণ পরিষদের সেমিনার হলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিানে সম্মেলন সভাপতিত্ব করেন বাংলাদেশ সর্বজনীন দলের আহ্বায়ক প্রিন্সিপাল নূর মোহাম্মদ মনির, একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়।

উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সাবেক মন্ত্রী এম. নাজিম উদ্দিন আল—আজাদ। তার বক্তব্যে তিনি বলেন, রাজনৈতিক দলের নিবন্ধন প্রথা বাতিল করে নতুন রাজনৈতিক দল গঠন ও নতুন নেতৃত্ব তৈরির সুযোগ করে দিতে হবে।

প্রধান আলোচকের বক্তব্যে বাংলাদেশ জাস্টিস এন্ড ডেভেলপমেন্ট পার্টি এবং জাতীয় জনতার জোট এর চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসাইন বলেন, দেশে আজ লাখো লাখো বেকার। তাদের কর্মসংস্থানের কোন ব্যবস্থা নেই। টিসিবি’র ট্রাকে দীর্ঘ লাইন দেখলে বোঝা যায় দেশে নীরব দুর্ভিক্ষ চলছে। দুর্নীতি আর স্বজনপ্রীতি দেশের রাজনীতিকে ধ্বংসের শেষ প্রান্তে নিয়ে গেছে।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন, কৃষক সমিতির চাষী মাসুম, জাস্টিস পার্টির চেয়ারম্যান আবুল কাশেম মজুমদার, বাংলাদেশ মানবাধিকার পার্টির চেয়ারম্যান খাজা মহিবুল্লাহ শান্তিপুরী, মানবতাবাদী পার্টির চেয়ারম্যান ক্বারী আব্দুল মজিদ প্রমুখ।

উপস্থিত জাতীয় নেতৃবৃন্দ সম্মেলন অধিবেশনকে স্বাগত জানিয়ে বাংলাদেশের বিরাজমান অর্থনৈতিক ও রাজনৈতিক সংকট উত্তরণে সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনের প্রস্তুতির আহ্বান জানান।

দ্বি-বার্ষিক সম্মেলনে উপস্থিত কাউন্সিলরদের সর্বসম্মতিক্রমে জাতীয় জনতার জোট এর চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসাইন বাংলাদেশ সর্বজনীন দলের নবনির্বাচিত কমিটি ঘোষণা করেন। কমিটিতে নূর মোহাম্মদ মনির কে সভাপতি, সাখাওয়াত হোসেনকে সিনিয়র সহ—সভাপতি, মোঃ জিসানকে সাধারণ সম্পাদক, নাছির সেরনিয়াবাত কে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

সভাপতির বক্তব্যে প্রিন্সিপাল নূর মোহাম্মদ মনির উপস্থিত দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে ভবিষ্যত রাজনীতির রূপরেখা, সংগঠন ও রাজনৈতিক কর্মসূচি সম্পর্কে দিক নির্দেশনা প্রদান করেন। সম্মেলনে সদ্য নিহত ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।