July 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, April 28th, 2023, 8:32 pm

বাইডেনকে ধসিয়ে দেওয়ার হুঁশিয়ারি দিলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক :

২০২৪ সালের আমেরিকার নির্বাচনে জো বাইডেনকে ধসিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এমনকি তিনি নির্বাচিত না হলে যুক্তরাষ্ট্র ‘অরাজকতার’ মধ্যে পতিত হবে বলেও সতর্ক করে দিয়েছন সাবেক এই রিপাবলিকান প্রেসিডেন্ট। বৃহস্পতিবার এই মন্তব্য করেন ট্রাম্প। বার্তাসংস্থা এএফপির বরাত দিয়ে শুক্রবার (২৮ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। নিউ হ্যাম্পশায়ারের ম্যানচেস্টারের একটি হোটেলে দেওয়া ভাষণে তিনি এ কথা বলেন।

ট্রাম প্রায় ১,৫০০ সমর্থকের সামনে একটি ভাষণে বলেন, ‘এই নির্বাচনে লড়াই হবে শক্তি বা দুর্বলতার মধ্যে, সাফল্য বা ব্যর্থতার মধ্যে, নিরাপত্তা বা নৈরাজ্যের মধ্যে, শান্তি বা সংঘাতের মধ্যে, এবং সমৃদ্ধি বা বিপর্যয়ের মধ্যে।’ তিনি আরও বলেন, ‘আমরা বর্তমানে একটি বিপর্যয়ের মধ্যে বাস করছি।

২০২৪ সালের ৫ নভেম্বর ব্যালট বাক্সে আপনাদের ভোটের মাধ্যমে আমরা জো বাইডেন এবং হোয়াইট হাউসকে… চূর্ণ করতে যাচ্ছি, এবং আমরা আমাদের অসমাপ্ত কাজের নিষ্পত্তি করতে যাচ্ছি।’ এটি ছিল গ্রানাইট স্টেটে জানুয়ারির পর ট্রাম্পের প্রথম উপস্থিতি। অন্যদিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ২০২৪ সালের নির্বাচনে দ্বিতীয় মেয়াদে ইতিমধ্যেই ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হওয়ার কথা ঘোষণা করেছেন।

গত মঙ্গলবার রাতে প্রচারিত এক ভিডিও বার্তায় তিনি সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে সম্পর্কিত ‘চরমপন্থিদের’ হাত থেকে আমেরিকান স্বাধীনতাকে রক্ষা করার অঙ্গীকার করেন।