April 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, February 3rd, 2023, 7:44 pm

বাগেরহাটে জুট মিলে ১১৮৯ মেট্রিকটন সরকারি চাল জব্দ

বাগেরহাটের ফকিরহাটে একটি জুট মিলে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এক হাজার ১৮৯ মেট্রিকটন সরকারি চাল জব্দ করেছে।

বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত উপজেলার লখপুর খাজুড়া এলাকায় এম এম জুট মিলে অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, অভিযান চলাকালে চালবোঝাই ওই মিলটি সিলগালা করা হয়। এছাড়া ওই মিলের সহকারী ম্যানেজার অলোক চক্রবর্তীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া বিনতে কাশেম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় তার সঙ্গে ছিলেন জেলা কৃষি বিপণন কর্মকর্তা সুজাত হোসেন খান এবং খুলনা র‌্যাব-৬ এর সদর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার বদরুদ্দোজা।

রুবাইয়া বিনতে কাশেম বলেন, খবর পেয়ে ওই জুট মিলে ভ্রাম্যমাণ আদলাতের অভিযান পরিচালনা করা হয়। বৈধ কাগজপত্র দেখাতে না পারায় চাল জব্দ করে মিলটি সীলগালা করে রাখা হয়েছে। একই সঙ্গে কৃষি বিপণন আইনে মিলের সহকারী ম্যানেজারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

বাগেরহাট জেলা কৃষি বিপণন কর্মকর্তা সুজাত হোসেন খান জানান, জুট মিলের এই গুদামে সরকারিভাবে আমদানি করা চাল মজুত করে রাখা হয়েছে। মিলের কর্মকর্তাদের দাবি সরকারিভাবে বাতিল করা এক হাজার ১৮৯ মেট্রিকটন চাল এখানে রাখা হয়। তবে তাদের ধারণা এই মিলে প্রায় ২০ হাজার মেট্রিকটন চাল মজুত রয়েছে। মজুত করা অধিকাংশ চাল খাবারের উপযোগী। জব্দ করা ওই চালের বিষয়ে সরকারের পরবর্তী সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

খুলনা র‌্যাব-৬ এর সদর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার বদরুদ্দোজা জানান, খবর পেয়ে তারা ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অংশ নেয়। জুট মিলের মধ্যে হাজার হাজার বস্তায় প্রায় ২০ হাজার মেট্রিকটন চাল মজুত করে রাখা হয়েছে। নষ্ট চালের কথা বলা হলেও এখানে খাবার উপযোগী অনেক চাল পাওয়া গেছে বলে জানান তিনি।

—-ইউএনবি