December 10, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, February 9th, 2022, 8:03 pm

বাগেরহাটে প্রতিদিন ১২ হাজারের বেশি ভ্যাকসিন দেয়া হচ্ছে

বাগেরহাটে ১৪টি কেন্দ্রে প্রতিদিন গড়ে ১২ হাজারের বেশি মানুষকে ভ্যাকসিন দেয়া হচ্ছে। ২০২১ সালের ৭ ফেব্রুয়ারি থেকে চলতি বছর ৭ ফেব্রুয়ারি পর্যন্ত এক বছরে জেলায় ২২ লাখ ৬৮ হাজার ৮৪০ ডোজ করোনার ভ্যাকসিন দেয়া হয়েছে।

স্বাস্থ্য বিভাগ জানায়, জেলার ফকিরহাট, মোংলা ও শরণখোলা উপজেলায় শতভাগ ১ম ডোজ ভ্যাকসিন দেয়াসহ ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের শতভাগ ভ্যাকসিনের আওতায় আনা হয়েছে।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, বাগেরহাটে এক বছরে ১১ লাখ ৪৫ হাজার ১৩ জনক প্রথম ডোজ, আট লাখ ২৪ হাজার ৬৩ জনকে দ্বিতীয় ডোজ, ৩০ হাজার ৬৭০ জনকে বুস্টার দেয়া হয়েছে। এছাড়া জেলায় ১২ থেকে ১৭ বছরে শিক্ষার্থীদের এক লাখ ৫৭ হাজার ৪৯৩ জনক প্রথম ডোজ ও এক লাখ ১১ হাজার ৬০১ জনকে দ্বিতীয় ডোজ ভ্যাকসিন দেয়া হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ জানান, বাগেরহাটে ভ্যাকসিন কার্যক্রম জোরদার করা হয়েছ। বর্তমানে ১৪টি কেন্দ্রে শনি থেকে বৃহস্পতিবার পর্যন্ত ছয়দিন ভ্যাকসিন দেয়া হচ্ছে। গড়ে প্রতিদিন ১২ হাজারের বেশি মানুষকে ভ্যাকসিন দেয়া হয়। ইতোমধ্যে শতকরা ৬৫ দশমিক ৬৪ শতাংশ প্রথম ডোজ, ৪৭ দশমিক ২৪ শতাংশ দ্বিতীয় ডোজ ও এক দশথমিক ৭৬ শতাংশ বোস্টার ডোজ দেয়া হয়েছে।

এছাড়া ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের প্রথম ডোজ ১১৫ দশমিক ২৫ শতাংশ ও দ্বিতীয় ডোজ ৮১ দশমিক ৬৭ শতাংশ দেয়া হয়েছে এবং টার্গেটের চেয়ে ১৫ দশমিক ২৫ শতাংশ বেশি ভ্যাকসিন দেয়া হয়েছে।

—-ইউএনবি