April 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, March 15th, 2023, 9:08 pm

বান্দরবানের ৩ উপজেলায় আবারও ভ্রমণে নিষেধাজ্ঞা

ফাইল ছবি

নিরাপত্তাবাহিনীর সন্ত্রাস বিরোধী অভিযানের কারণে বান্দরবানের রুমা উপজেলার পর রোয়াংছড়ি ও থানচিতে দেশি-বিদেশি পর্যটক ভ্রমণের ওপর আবারও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

বুধবার (১৫ মার্চ) সন্ধ্যায় বান্দরবানের জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজির সই করা এক গণবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত থানছি, রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

সাম্প্রতিক সময়ে বিছিন্নতাবাদী সংগঠন কুকিচিন ন্যশনাল ফ্রন্ট (কেএনএফ) এর তৎপরতা অধিক পরিমাণে বৃদ্ধি পাওয়ায় নিরাপত্তার স্বার্থে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

গত রবিবার বান্দরবানের রোয়াংছড়িতে টহলরত সেনাবাহিনীর সদস্যদের লক্ষ্য করে কেএসএফ সদস্যরা গুলি চালালে সেনাবাহিনীর মাষ্টার ওয়ারেন্ট অফিসার নাজিম উদ্দিন নিহত হন। এ ঘটনায় সেনাবাহিনীর আরও দুই সদস্য আহত হয়।

এছাড়া গত সপ্তাহে থানছি উপজেলার সীমান্তবর্তী লেক্রী সড়ক দিয়ে থানছিতে ফেরার পথে একটি ট্রাক লক্ষ্য করে কেএনএফ সদস্যরা গুলি চালায়। এতে একজন শ্রমিক গুলিবিদ্ধ হয়। এসময় কেএনএফ সদস্যরা ১০ জন শ্রমিককে অপহরণ করে।

সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় জননিরাপত্তার বিষয়টি সামনে রেখে এ তিনটি উপজেলায় পুনরায় নিষেধাজ্ঞা জারি করে জেলা প্রশাসন।

—-ইউএনবি