June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 17th, 2023, 7:54 pm

‘বাবার জন্য’ খেলেছেন মহসিন

অনলাইন ডেস্ক :

আইপিএলের চলতি ষোড়শ আসরে মাঝেমধ্যেই চমক জাগাচ্ছেন অচেনা কিংবা স্বল্পপরিচিত ক্রিকেটাররা। মঙ্গলবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে লখনউ সুপার জায়ান্টের ৫ রানের রুদ্ধশ্বাস জয়ের নায়ক মহসিন খান। শেষ ওভারে যখন ১১ রান দরকার ছিল, তখন টিম ডেভিড ও ক্যামেরন গ্রিনের মতো আগ্রাসী দুই ব্যাটারকে রুখে দিয়েছিলেন এই পেসার। ম্যাচ শেষে রোমাঞ্চকর এই জয়টি তিনি তার বাবাকে উৎসর্গ করেছেন। ২৪ বছর বয়সী এই পেসার আবেগময় কণ্ঠে বলেন, ‘বাবার জন্য খেলছিলাম। দুঃখজনকভাবে আমার বাবা হাসপাতালে ছিলেন। আইসিইউতে ছিলেন।

গতকাল মঙ্গলবারই তিনি ছাড়া পেয়েছেন। ম্যাচটি আমি খেলছিলাম বাবার জন্য। বাবা হয়তো টিভিতে ম্যাচটি দেখছিলেন। তার জন্যই খেলছিলাম আমি। ১০ দিন ধরে তিনি আইসিইউতে ছিলেন। আজকে আমার ওভারটি দেখে তিনি হয়তো অনেক খুশি হয়েছেন।’ গত আইপিএলেও ৯ ম্যাচে ১৪ উইকেট নিয়েছিলেন মহসিন। এরপর চোটে পড়ে লম্বা সময়ের জন্য ছিটকে যান। এবার খুব ভালো বল না করলেও দল আস্থা রাখায় কৃতজ্ঞ মহসিন, ‘ভালো লাগছে যে দলের ভরসার প্রতিদান দিতে পেরেছি।

আগের ম্যাচে বাজে বোলিং করার পরও এই ম্যাচে সুযোগ দেওয়া হয়েছে আমাকে। শেষ ওভারে বোলিং দেওয়া হয়েছে। এক বছর পর খেলছি আমি। মাঝের সময়টায় ইনজুরিতে ছিলাম। সময়টা খুব কঠিন ছিল আমার জন্য। গত বছর যেভাবে বোলিং করেছিলাম, আজ মনে হয়েছে সেভাবেই করতে পেরেছি, এ জন্যই আমি খুশি।’