December 1, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, August 20th, 2021, 1:51 am

বাবুনগরীর জানাজায় মানুষের ঢল

নিজস্ব প্রতিবেদক :

হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসায় জানাজা শেষে নিজ গ্রাম চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার বাবুনগরে হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীর দাফন সম্পন্ন হয়েছে। চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় হেফাজতের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীকে দেখতে ভিড় করেছেন হেফাজত নেতাকর্মীসহ অসংখ্য মানুষ। পরে তারা জানাজায় অংশ নেন।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাত ১১টা ২০ মিনিটে ছাত্র-শিক্ষকসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজারও ভক্ত এবং মুসল্লিদের অংশগ্রহণে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে ইমামতি করেন হেফাজতে ইসলামের উপদেষ্টা জুনায়েদ বাবুনগরীর মামা মুহিবুল্লাহ বাবুনগরী।

আল্লামা জুনায়েদ বাবুনগরীর জানাজাকে কেন্দ্র করে রাত ১০টার পর থেকেই হাটহাজারী-খাগড়াছড়ি সড়কে যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। হাটহাজারী মাদ্রাসাকে কেন্দ্র করে প্রায় ৩ বর্গকিলোমিটার এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়। চট্টগ্রাম জেলার হাটহাজারী, ফটিকছড়ি ছাড়াও রাউজান, রাঙ্গুনিয়া, পটিয়া, সাতকানিয়া, সীতাকুন্ড, মিরেরসরাই, রাঙ্গামাটি, বান্দরবান, খাগড়াছড়ি, ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে বাবুনগরীর হাজার হাজার ভক্ত, ছাত্র, হেফাজতের নেতাকর্মীরা জানাজায় অংশ নিতে হাটহাজারীতে আসেন।

জানাজা শেষে আল্লামা জুনায়েদ বাবুনগরীকে হাটাহাজারী মাদ্রাসার অভ্যন্তরে আল্লামা শফীর কবরের পাশে দাফন করা হয়।

দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রামের একটি হাসপাতালে মারা যান হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে ফায়ার সার্ভিসের অ্যাম্বুলেন্সে চিকিৎসার জন্য তাকে চট্টগ্রামে নেওয়া হয়।
জানা গেছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় নিজ কক্ষে শোয়া অবস্থায় অজ্ঞান হয়ে পড়েন বাবুনগরী। নগরীর প্রবর্তক মোড়ে সিএসসিআর হাসপাতালে নেওয়ার পর বেলা সাড়ে ১২টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে হেফাজতের আমিরের দাফন শেষ হওয়ার আগেই নতুন ভারপ্রাপ্ত আমির হিসেবে মাওলানা মুহিব্বুল্লাহ বাবুনগরীর নাম ঘোষণা করে সংগঠনটির মহাসচিব নুরুল ইসলাম জিহাদী।

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির ছাড়াও জুনায়েদ বাবুনগরী দারুল উলুম হাটহাজারী মাদরাসার শিক্ষা সচিব ও শায়খুল হাদিস, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহ-সভাপতি, চট্টগ্রাম নুরানী তালীমুল কোরআন বোর্ডের চেয়ারম্যান এবং মাসিক মুঈনুল ইসলামের প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, ৬৭ বছর বয়সী বাবুনগরী দীর্ঘদিন ধরে কিডনি, হৃদরোগ ও ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। বুধবার (১৮ আগস্ট) সন্ধ্যার পর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। পরে বৃহস্পতিবার (১৯ আগস্ট) বেলা ১১টার দিকে শারীরিক অবস্থার আরও অবনতি হলে হাসপাতালে নেয়া হয় তাকে। সেখানে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে ৫ মেয়ে ও ১ ছেলে সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।